ঢাকা, বাংলাদেশ   রোববার ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

টুইটারের সব কার্যালয় বন্ধ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

প্রকাশিত: ১১:৪৩, ৫ নভেম্বর ২০২২

টুইটারের সব কার্যালয় বন্ধ

টুইটার

কর্মী ছাটাইয়ের ঘোষণার পর এবার অস্থায়ীভাবে সব কার্যালয় বন্ধ করে দিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। শুক্রবার (৫ নভেম্বর) কার্যালয় বন্ধের পাশাপাশি কর্মীদের অভ্যন্তরীণ সিস্টেম অ্যাকসেস সুবিধাও বাতিল করা করা হয়েছে আকস্মিকভাবে। ফলে কর্মীরা চাইলেও বিশেষ অনুমতি ছাড়া টুইটারের অভ্যন্তরীণ কোনো প্রযুক্তি ও সেবা ব্যবহার বা নিয়ন্ত্রণ করতে পারবেন না।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) কর্মীদের কাছে এক মেইল বার্তা পাঠায় টুইটার। সেখানে বলা হয়, টুইটারকে একটি সুস্থ-স্বাভাবিক পথে এগিয়ে নিতে ৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর ১২টার দিকে বিশ্বব্যাপী কর্মী কমানোর প্রক্রিয়া শুরু হবে। 

যেসব কর্মীকে ছাঁটাই করা হবে, তাদের ব্যক্তিগত ই-মেইল ঠিকানায় পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানিয়ে দেওয়া হবে। এদিকে ছাঁটাই তালিকায় থাকা কর্মীর সংখ্যা জানা না গেলেও তা প্রায় ৩৭০০ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

এক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের ধনকুবের ইলন মাস্ক টুইটারের মালিকানা গ্রহণ করেই সাইটটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়ালসহ শীর্ষ স্থানীয় কয়েকজন কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন। টুইটারের দায়িত্ব নিয়ে প্রথমেই কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনার কথা জানান তিনি। ইলন মাস্ক নিজেই টুইটারের সিইও হিসেবে দায়িত্ব পালন করবেন বলে ঘোষণা দিয়েছেন।

এসআর

monarchmart
monarchmart