ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

নিজেদের মধ্যে সংঘাতে না জড়ানোর আহ্বান ফখরুলের 

প্রকাশিত: ১৫:৩২, ২০ নভেম্বর ২০২২

নিজেদের মধ্যে সংঘাতে না জড়ানোর আহ্বান ফখরুলের 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

অভ্যন্তরীণ কোন্দল ও নিজেদের মধ্যে সংঘাতে না জড়াতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে রবিবার (২০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। 

আজ সকালে যখন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে মিলাদ মাহফিল চলা অবস্তায় ভোলার চরফ্যাশন থানা যুবদলের নতুন কমিটিতে পদ না পেয়ে কিছু নেতাকর্মী বাইরে থেকে ইট-পাটকেল নিক্ষেপ করেন। একপর্যায়ে তারা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

মির্জা ফখরুল বলেন, খুব কষ্ট হয় যখন দেখি, একদিকে আমার গুলিবিদ্ধ ভাইয়ের লাশ মর্গে পড়ে আছে, অন্যদিকে আপনারা কমিটি নিয়ে নিজেদের মধ্যে সংঘাতে জড়াচ্ছেন।

ক্ষোভ জানিয়ে তিনি বলেন, ‘রাজপথে আমরা জীবনপণ লড়ছি। আমাদের ভাইয়েরা জীবনোৎসর্গ করছেন। জালিম শাসকের নির্দেশে পুলিশ মিছিল, সভা, সমাবেশে গুলি চালাচ্ছে। বুলেটবিদ্ধ হয়ে মারা যাওয়া এক ভাই যখন মর্গে পড়ে আছে, তখন আপনারা সংঘাতে জড়াচ্ছেন। এটা খুব দুঃখজনক।’

ব্রাহ্মণবাড়িয়ায় গুলিতে ছাত্রদল নেতা নয়ন মিয়ার মৃত্যুতে শোক জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘নয়নের মতো আরও অনেকে গণতন্ত্রের লড়াইয়ে প্রাণ দিয়েছে। তারা জীবনোৎসর্গ করেছেন বাংলাদেশের মানুষের মুক্তির জন্য।’

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart