ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে আকাশ পথে বাড়লো ফ্লাইট

নিজস্ব সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী

প্রকাশিত: ২০:০১, ২ এপ্রিল ২০২৪

সৈয়দপুরে আকাশ পথে বাড়লো ফ্লাইট

বিমান

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে আকাশ পথে যাত্রী সেবা বাড়াতে ফ্লাইট সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার (৩ এপ্রিল) থেকে সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন চারটি বিমান সংস্থার ১৭টি ফ্লাইট ওঠা নামা করবে। সরকারি বেসরকারি বিমান সংস্থাগুলো বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সৈয়দপুর-ঢাকা রুটে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার জন্য এই রুটে নিয়মিত চারটি ফ্লাইট পরিচালনা করা হবে। ফ্লাইটগুলো হচ্ছে- ইউএস-বাংলা এয়ারলাইনস, নভোএয়ার, এয়ার অ্যাস্ট্রা ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। দেশের অন্যন্য বিমানবন্দরগুলোর মধ্যে অভ্যন্তরীণ রুটে এ বিমানবন্দরে সবচেয়ে বেশি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

 সৈয়দপুর বিমানবন্দর সূত্র জানায়, ইউএস-বাংলা এয়ারলাইন্স ঈদ উপলক্ষে দুটি ফ্লাইট বাড়িয়ে প্রতিদিন পাঁচটি, নভোএয়ার দুইটি মিলে মোট পাঁচটি ফ্লাইট পরিচালনা করবে। এয়ার অ্যাস্ট্রার এই রুটে রুটে দুটি ছিল। এখন তারাও দুটি ফ্লাইট বাড়িয়েছে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ছিল দুইটি ফ্লাইট। ঈদ উপলক্ষে তিনটি ফ্লাইট পরিচালনা করবে। এসব ফ্লাইট বুধবার থেকে শুরু হয়ে ঈদ পরবর্তী এক সপ্তাহ চলাচল করবে।

সুত্রটি আরও জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে ওই বিমান সংস্থাগুলো প্রতিদিন প্রায় দুই হাজার যাত্রী পরিবহন করবে।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, যে কোন উৎসবে যাত্রীর চাপ সামলাতে বিমান সংস্থাগুলো ফ্লাইট সংখ্যা বাড়ায়। এরই ধারবাহিকতায় ঈদ উপলক্ষে এমন প্রস্তুতি গ্রহণ করা রয়েছে।

 

এসআর

×