ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

আন্তর্জাতিক অভিবাসী দিবসে প্রবাসী কল্যাণ ডেস্কের বিশেষ আয়োজন

প্রকাশিত: ১৭:৩২, ১৯ ডিসেম্বর ২০২৩

আন্তর্জাতিক অভিবাসী দিবসে প্রবাসী কল্যাণ ডেস্কের বিশেষ আয়োজন

প্রবাসী কল্যাণ ডেস্কের বিশেষ আয়োজন

‘প্রবাসী কর্মীরা উন্নয়নের অংশীদার, সমুন্নত রাখিবো তাদের অধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২৩ পালন করেছে বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক।

সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত প্রবাসী কল্যাণ ডেক্সের উদ্যোগে প্রবাসীদের শুভেচ্ছা উপহার দেয়া হয়।

প্রবাসী কল্যাণ ডেস্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবব্রত ঘোষের সার্বিক ব্যবস্থাপনায় প্রবাসী কল্যাণ ডেস্কের সামনে বিদেশগামী এবং ফেরত আসা ৫০০ অভিবাসী কর্মীদের সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার দেওয়া হয়। এসময় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, আইওএম, ব্র্যাক, বায়রা, বিএনএসকে, ওয়্যারবি, বিএনডব্লিউএলএ, রামরু, ওকাপ, বিএমডব্লিউএফ এর পক্ষ থেকে টি-শার্ট, ক্যাপ, ব্যাগ, ফুল, মগ এবং খাদ্যসামগ্রী দেয়া হয়।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) মো. শোয়াইব আহমাদ খান বলেন, দেশের উন্নয়নে অভিবাসীদের ভূমিকা অপরিসীম। তিনি আন্তর্জাতিক অভিবাসী দিবসের গুরুত্ব, অভিবাসীদের অধিকার রক্ষা এবং অভিবাসী কর্মী ও তাদের কল্যাণ নিশ্চিত করার আহবান জানান।

 বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ জানান, বিশ্বব্যাপী অভিবাসী ও তাদের পরিবারের মর্যাদা ও অধিকার নিশ্চিত করার লক্ষ্যে প্রতি বছরের ১৮ ডিসেম্বর ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। জাতিসংঘের সাধারণ পরিষদ ২০০০ সালের ৪ ডিসেম্বর দিনটিকে বিশ্বব্যাপী “আন্তর্জাতিক অভিবাসী দিবস” ঘোষণা করেন। মূলত বিশ্বের বিভিন্ন থাকা অভিবাসী ও তাদের স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ঘিরেই এ দিবসের উৎপত্তি।সে প্রেক্ষিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেও প্রবাসী কল্যাণ ডেস্কের আয়োজনে অভিবাসী দিবস ২০২৩ আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) মো. শোয়াইব আহমাদ খান, উপপরিচালক শরিফুল ইসলাম, সিভিল এভিয়েশন অথোরিটি অব-বাংলাদেশের উপপরিচালক ইকরাম উল্লাহ, আইওএম বাংলাদেশের মাইগ্রেশন নীতি এবং টেকসই উন্নয়ন ইউনিটের প্রধান ঈশিতা শ্রুতি, বায়রার অর্থ সচিব বেলাল হোসেন মজুমদার ছাড়াও ব্র্যাক,রামরু, বিএনএসকের, ওয়্যারবি, বিএনডব্লিউএলএ, ওকাপ, বিএমডিএফ’সহ দেশি বিদেশি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।

এবি

সম্পর্কিত বিষয়:

×