ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রথম আলো  সম্পাদককে  গ্রেপ্তার দাবিতে শাহবাগ  অবরোধ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

প্রকাশিত: ০০:২৭, ২ এপ্রিল ২০২৩

প্রথম আলো  সম্পাদককে  গ্রেপ্তার দাবিতে শাহবাগ  অবরোধ

প্রথম আলোর সম্পাদককে গ্রেপ্তার দাবিতে একদল শিক্ষার্থী শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করে

মিথ্যা সংবাদ ও গুজব ছড়ানোর অভিযোগে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় সাংবাদিকতার নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের প্রতিবাদ জানান তারা। 
শনিবার বেলা ১১টা থেকে শাহবাগ মোড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এসময় তারা প্রথম আলো পত্রিকা ও এর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে সেøাগান দিতে থাকেন। মতিউর রহমানের কুশপুতুলও দাহ করেন তারা। শাহবাগ মোড়ে তাদের ঘণ্টাব্যাপী অবরোধে চারপাশের সড়কে যান চলাচল বিঘিœত হয়। 
অবরোধে অংশ নিয়ে শহীদ শাহরিয়ার শুভ নামে এক শিক্ষার্থী বলেন, স্বাধীনতার নামে তথ্যসন্ত্রাস আমরা মেনে নেব না। অপসাংবাদিকতার বিরুদ্ধে আমাদের স্পষ্ট অবস্থান। প্রথম আলোসহ বেশ কয়েকটি গণমাধ্যম দেশের স্বাধীনতা নিয়ে ষড়যন্ত্র করছে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মতিউর রহমানকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন।

বিক্ষোভ সমাবেশে তানভীর মাহতাব নামে এক শিক্ষার্থী বলেন, প্রথম আলো বারবার এ ধরনের মিথ্যা গুজব ছড়াচ্ছে। এভাবে চলতে থাকলে সংবাদপত্রের ওপর মানুষের যে আস্থা সেটা হারিয়ে যাবে। আমরা প্রথম আলোর এই মিথ্যা সংবাদের বিপক্ষে অবস্থান নিয়েছি। আমরা প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা  নেওয়ার দাবি জানাই।
এ সময় ছাত্ররা আরও জানান, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বিভিন্ন সময় দেশবিরোধী চক্রান্তে মেতে উঠেছেন। এবারও স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে ষড়যন্ত্র করেছেন। তাকে গ্রেপ্তার করে শাস্তির আওতায় না আনা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

×