ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্বাভাবিক হয়েছে আগুন লাগা ঢামেকের ডায়ালাইসিস ইউনিট

প্রকাশিত: ১৫:৩০, ৬ ফেব্রুয়ারি ২০২৩

স্বাভাবিক হয়েছে আগুন লাগা ঢামেকের ডায়ালাইসিস ইউনিট

স্বাভাবিক কার্যক্রম চলছে ডায়ালাইসিস ইউনিটে। ছবি: জনকণ্ঠ। 

স্বাভাবিক হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নতুন ভবনের আগুন লাগা ডায়ালাইসিস ইউনিটের চিকিৎসা কার্যক্রম। সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে সেখানে রোগীদের ডায়ালাইসিস করানো হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, ডায়ালাইসিস রুমের অধিকাংশ বিছানায় ডায়ালাইসিস কার্যক্রম চলছে।

ইউনিটটির নার্সিং ইনচার্জ ইয়াসমিন খানম জানান, গতকাল আগুন লাগার পর ইউনিটটি থেকে সব রোগীদের সরিয়ে নেয়া হয়। পরবর্তীতে সবকিছু ঠিক করে আজ সোমবার সকাল ১০টা থেকে সেখানে ডায়ালাইসিস কার্যক্রম চলছে।তিনি জানান, ইউনিটটির বড় রুমে একসঙ্গে ১৮ জন এবং পাশের ছোট দুইটি রুমে সাতজন করে মোট ৩২ জন রোগীর ডায়ালাইসিস করানো হয়। তবে আগুনে কোনো যন্ত্রাংশ বা বিছানার ক্ষতি হয়নি। শুধু মাত্র ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছিল।

আগুন লাগার পরপরই রোগীদের ভেতরে রেখেই সকল নার্স ইউনিটটি থেকে বেরিয়ে গিয়েছিলেন; এমন অভিযোগের বিষয়ে ইনচার্জ ইয়াসমিন খানম বলেন, এমন কোনো ঘটনা ঘটেনি। আগুনের কথা শুনেই সকল নার্স আগুনের উৎস দেখতে গিয়েছিল। কেউ এখান থেকে একেবারে বেরিয়ে যায়নি। তবুও আগুনের ঘটনা শুনার পর ভয় বা আতঙ্কিত হওয়াটা স্বাভাবিক।

এর আগে গতকাল রবিবার বিকেল ৩টার দিকে হাসপাতালে নতুন ভবনের চতুর্থ তলার ডায়ালাইসিস ইউনিটের পাশে এসিতে সর্ট সার্কিট থেকে আগুন লাগে। মুহূর্তেই কালো ধোঁয়া চতুর্থ তলার ইউনিটসহ উপরের তলাগুলিতে ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে সব রোগী এবং তাদের স্বজনরা ভবন থেকে বেরিয়ে যান। এ সময় অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে মারা যান কুমিল্লার তিতাস উপজেলার জসিম উদ্দিন নামে ষাটোর্ধ্ব এক ব্যক্তি। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট এসে আগুন পুরোপুরি নির্বাপন করে।

এমএইচ

×