ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রদূত আবু জাফর

রেমিট্যান্স পাঠিয়ে দেশকে সমৃদ্ধশালী করছে প্রবাসীরা

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩১, ১ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১৭:১০, ১ ফেব্রুয়ারি ২০২৩

রেমিট্যান্স পাঠিয়ে দেশকে সমৃদ্ধশালী করছে প্রবাসীরা

বনভোজনে গ্রুপ ছবি

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, প্রবসাীরা একদিকে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধশালী করছেন। অন্যদিকে দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরছেন বিশ্বমঞ্চে। 

রবিবার (২৯ জানুয়ারি) দেশটির রাজধানী আবুধাবিতে বাংলাদেশ মহিলা সমিতি আয়োজিত বনভোজনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি। 

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাদেরকে জাতীয় কর্মকাণ্ড থেকে দূরে সরিয়ে রাখলে দেশের উন্নয়ন তরান্বিত হবে না। 

নারীদের সম্পৃক্ত করে তাদের মেধা কাজে লাগাতে হবে। তা ছাড়া কর্মজীবী নারী ও উদ্যোক্তা হিসাবে যারা আমিরাতে কাজ করেন বা করতে চান তাদেরও সহযোগিতা করতে হবে। নারীদের অংশগ্রহণে সামাজিক বন্ধন আরো শক্তিশালী হবে। সুন্দর শান্তিপূর্ণ বাংলাদেশি কমিউনিটি গঠনে তাদের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দিনব্যাপী বনভোজনের সৌন্দর্য বাড়ায় শিশু-কিশোরদের খেলাধুলার আয়োজন। প্রাপ্ত বয়স্কদের জন্য ছিল আলাদা প্রতিযোগিতা ও পুরস্কার। পাশাপাশি একইদিন সংগঠনটির লোগো উন্মোচন করা হয়।

সংগঠনের সভাপতি রাষ্ট্রদূত পত্নী সালমা জাফর সভাপতিত্ব করেন। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক পপি রহমান। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দূতাবাসের মিশন প্রধান মিজানুর রহমান, সিআইপি মুহাম্মদ ওমর ফারুক চৌধুরী, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, সহসভাপতি শওকত আকবর, যুগ্ম সম্পাদক মুহাম্মদ মইনুদ্দিন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আশীষ কুমার বড়ুয়া প্রমুখ।

 এসআর

×