ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৯ মার্চ ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস উদ্বোধন ২৭ ফেব্রুয়ারি 

প্রকাশিত: ১৩:১৪, ৩০ জানুয়ারি ২০২৩

ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস উদ্বোধন ২৭ ফেব্রুয়ারি 

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে এ কে আব্দুল মোমেন।

ঢাকায় আগামী ২৭ ফেব্রুয়ারি আর্জেন্টিনা দূতাবাস উদ্বোধন করা হবে। এই উপলক্ষ্যে আগামী ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশে আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

দূতাবাস খোলার পূর্বপ্রস্তুতির অংশ হিসেবে সোমবার (৩০ জানুয়ারি) নয়াদিল্লিতে অবস্থিত আর্জেন্টিনা দূতাবাসের উপরাষ্ট্রদূত ফ্রাঙ্কো সেনিলিয়ানির নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকায় আসছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো তিন দিনের সফরে ২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসবেন। সফরকালে দূতাবাস উদ্বোধনের পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করবেন তিনি।

এর আগে, সম্প্রতি শেষ হওয়া ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার বাংলাদেশি ভক্তদের উন্মাদনা ব্যাপকভাবে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। আর্জেন্টিনার ফুটবল সংস্থা থেকে বাংলাদেশি ভক্তদের অভিনন্দনও জানানো হয়। এমনকি ফাইনাল ম্যাচে বাংলাদেশি আর্জেন্টিনার ভক্তদের উন্মাদনা প্রচারের জন্য দেশটি থেকে সাংবাদিকও পাঠানো হয় ঢাকায়। 

শিরোপা জয়ের পর দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে চিঠি পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চিঠি দেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো।

বিশ্বকাপ খেলা চলাকালীন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে আলোচনাও করেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো। সেসময়ই জানানো হয় ২০২৩ সালে বাংলাদেশে আর্জেন্টিনা দূতাবাস করার বিষয়টি। 

এমএইচ

শীর্ষ সংবাদ:

বিধ্বংসী বোলিংয়ে ৭৭ রানে জয় পেল বাংলাদেশ
নাগরিকের ঠিকানায় খতিয়ান-ম্যাপ পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ :প্রধানমন্ত্রী
পদ্মা সেতু দিয়ে মোটর সাইকেল চলতে চার সপ্তাহ অপেক্ষা
ঈদ উপলক্ষে ৯ এপ্রিল বাজারে আসছে নতুন নোট
বুধবারের মধ্যে ইবির তিন অভিযুক্ত ছাত্রীদের কে জবাব দেওয়ার নির্দেশ
পিরোজপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ডিবি ওসিসহ আহত ৪
দেশে বেকারের সংখ্যা ২৬ লাখ: বিবিএস
জামিন পেলেন মাওলানা রফিকুল ইসলাম মাদানী
মুক্তিযুদ্ধের সংগঠক নূরে আলম সিদ্দিকী আর নেই
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শেষ করতে মাত্র ‘২৪ ঘণ্টা’লাগবে: ট্রাম্প
মেক্সিকোর অভিবাসী কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ৪০