ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৬:১৫, ৮ ডিসেম্বর ২০২২

নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপি ও পুলিশ সংঘর্ষ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায়  ৪৭৩ জনের নাম উল্লেখ করে ২ হাজার নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে ডিএমপির পল্টন থানায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত কমিশনার (এসি) এনামুল হক মিঠু।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- বিএনপি চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েল।

এডিসি এনামুল হক মিঠু বলেন, পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পরে কেন্দ্রীয় কার্যালয় থেকে এবং আশপাশের এলাকা থেকে বিএনপির ৪৭৩ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করা হয়েছে। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকদ্রব্য আইনে এই মামলা করা হয়েছে।

এর আগে গতকাল বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল, পানি, খিচুড়ি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে জানায় পুলিশ।

এমএইচ

×