ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

এই প্রথম পদ্মা সেতু দিয়ে টুঙ্গিপাড়া গেলেন রাষ্ট্রপ্রধান

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৬, ৭ অক্টোবর ২০২২

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ শুক্রবার প্রথমবারের মতো পদ্মা সেতু দিয়ে সড়ক পথে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে স্বাগত জানান

 পৃথক সময়ে স্বপ্নজয়ের পদ্মা সেতু দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং মাজার জিয়ারত করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। আর বিকেলে প্রথমবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় গিয়ে স্বাধীনতার মহান স্থপতির সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপ্রধান। টুঙ্গিপাড়া যাওয়ার পথে টোলপ্লাজায় প্রধানমন্ত্রীর গাড়ির বহরের ১৭টি গাড়ির টোল নিজ হাতে জমা দেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ স্বপ্নজয়ের পদ্মা সেতু অতিক্রম করে টুঙ্গিপাড়ায় পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা তাঁকে স্বাগত জানান। প্রথমেই রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গবন্ধুর মাজারে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। স্বাধীনতার স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনে রাষ্ট্রপতি  সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বড় ছেলে প্রকৌশলী রেদওয়ান আহমেদ তৌফিক এমপিসহ পরিবারের অন্য সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।  
শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি মাজার জিয়ারত করেন এবং জাতির পিতা, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট মর্মান্তিক হত্যাকা-ে অন্যান্য শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতে যোগ দেন। এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁদের পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয় এবং জাতির অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করা হয়। শ্রদ্ধা জানানো শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন এবং চা চক্রে অংশ নেন রাষ্ট্রপতি।
রাষ্ট্রপতির মোটরবহর পদ্মা সেতু অতিক্রম করে বিকেল ৪টা ৩৫ মিনিটে সড়কপথে টুঙ্গিপাড়ায় পৌঁছায়। সেতুতে ওঠার পর রাষ্ট্রপতি আবদুল হামিদ তাঁর গাড়ি থেকে নেমে প্রমত্তা পদ্মা নদীর দৃশ্য উপভোগ করেন। রাষ্ট্রপতি তাঁর পরিবারের সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনেও অংশ নেন। পদ্মা সেতু উদ্বোধনের পর এটি অতিক্রম করে রাষ্ট্রপতি প্রথম টুঙ্গিপাড়া সফর করলেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর উপলক্ষে পদ্মা সেতু এলাকা ও বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিñিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলে।
নিজ হাতে টোল দিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা ॥ পদ্মা সেতু হয়ে সকাল ১০টা ১০ মিনিটে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়া যাওয়ার পথে পদ্মা সেতুতে ১৭টি গাড়ির টোল বাবদ ১৪ হাজার ৬শ’ ৫০ টাকা নিজ হাতেই টোল প্লাজায় জমা দিয়েছেন জাতির পিতার কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। টুঙ্গিপাড়ায় পৌঁছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী স্বাধীনতার মহান স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় ছোট বোন শেখ রেহানা, শেখ হেলাল উদ্দীন এমপিসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
মুন্সীগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, স্বপ্নজয়ের পদ্মা সেতু উদ্বোধনের ১০৫ দিনের মাথায় চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু পাড়ি দেন। সেতুতে উঠার পর প্রধানমন্ত্রীর গাড়ির বহর কিছুটা ধীরগতিতে চলে। গাড়িতে বসেই পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ করেন প্রধানমন্ত্রী। ঢাকা থেকে রওনা হয়ে শরীয়তপুরের জাজিরার পদ্মা সেতুর এক নম্বর সার্ভিস এরিয়ায় কিছুক্ষণ যাত্রা বিরতি দিয়ে টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী।

monarchmart
monarchmart