ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

এবিবিএফের সঙ্গে বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরার বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত: ২০:২৯, ২৩ জুন ২০২৪

এবিবিএফের সঙ্গে বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরার বৈঠক অনুষ্ঠিত

বৈঠক অনুষ্ঠিত।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের (এবিবিএফ) সঙ্গে বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রবিবার (২৩ জুন) সন্ধ্যায় সিডনির ২ এরিকা লেন মিন্টুতে বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরা, অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম ও অস্ট্রেলিয়া বাংলাদেশ উইমেন্স চেম্বার এন্ড কমার্স এর বৈঠক অনুষ্ঠিত হয়। 

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে বৈঠকে বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরার হাইকমিশনার আল্লামা সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

বৈঠকে আগামী ৩ ও ৪ অক্টোবর সিডনিতে দুই দিনব্যাপী সিঙ্গেল কান্ট্রি ফেয়ার সফলভাবে সম্পন্ন করার বিষয়ে বিভিন্ন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

হাইকমিশনার আল্লামা সিদ্দিকী অত্যন্ত আগ্রহ দেখিয়ে বিভিন্ন গঠনমূলক পরামর্শ প্রদানসহ এই সিঙ্গেল কান্ট্রি ফেয়ার অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারের সম্ভাবনা ও সাফল্য দুই দেশের মধ্যে বানিজ্যিক সম্পর্ক আরও জোরদার করবে বলেও মতামত ব্যক্ত করেন। 

বৈঠকে অস্ট্রেলিয়ায় নিযুক্ত হাকমিশনার আল্লামা সিদ্দিকী, হাকমিশনের রাজনৈতিক কাউন্সিলর ও দুতালয় প্রধান মিস তাহলিল দিলাওয়ার মুন ও কমার্শিয়াল কাউন্সিলর মিস রনি চাকমা উপস্থিত ছিলেন।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধি দলে ছিলেন- সংগঠনের সভাপতি ফয়েজ দেওয়ান, সহ-সভাপতি শাহিনুল ইসলাম প্লাবন, সাধারণ সম্পাদক মোহতাসিম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক লিটন বাউল, নির্বাহী কমিটির সদস্য সৈয়দ মাহবুব মোর্শেদ প্রমুখ। অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের কার্য নির্বাহী পরিষদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরাও উপস্থিত ছিলেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ উইমেন্স চেম্বার এন্ড কমার্স এর সভাপতি নাজিয়া মাহমুদও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরার সার্বিক তত্ত্বাবধানে এবং অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের উদ্যোগে এই সিঙ্গেল কান্ট্রি ফেয়ার সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি) সার্বিক সহায়তা প্রদান করবে।

 

এম হাসান

×