ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

৬৫০ টাকায় বাংলাদেশ থেকে জর্ডান যাওয়ার সুযোগ

প্রকাশিত: ১১:৫৬, ২৩ মে ২০২৪; আপডেট: ১২:২৬, ২৩ মে ২০২৪

৬৫০ টাকায় বাংলাদেশ থেকে জর্ডান যাওয়ার সুযোগ

পশ্চিম এশিয়ার দেশ জর্ডান।

বাংলাদেশ থেকে সরকারিভাবে ১১০ দক্ষ নারী ও পুরুষ কর্মী নিয়োগ দিবে জর্ডান। এ জন্য প্রত্যেকের খরচ পড়বে মাত্র ৬৫০ টাকা। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড- বোয়েসেলের মাধ্যমে এই কর্মীদের নিয়োগ দেওয়া হবে।

বোয়েসেলে’র ওয়েবসাইটে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি মঙ্গলবার (২১ মে) দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, জর্ডানের সিডনি অপারেল এলএলসি কোম্পানিতে মেশিন অপারেটর পদে ৭০ জন দক্ষ নারী, স্যাম্পল ম্যান ২০ জন পুরুষ এবং মেশিন অপারেটর পদে ২০ জন দক্ষ পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে।

সুযোগ সুবিধা: চাকরির চুক্তির মেয়াদ ৩ বছর যা নবায়নযোগ্য। কর্মীকে সপ্তাহে ৬ দিন এবং প্রতিদিন ৮ ঘণ্টা কাজ করতে হবে। এক্ষেত্রে প্রত্যেকের মাসিক মূল বেতন ১৭৭ মার্কিন ডলার। এছাড়া কর্মীর প্রাথমিক চিকিৎসার খরচ ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা-খাওয়া এবং যাতায়াতের বিমানভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি।

আবেদনকারীর যোগ্যতা: আবেদনকারীর বয়স অবশ্যই ২০ থেকে ৩৬ বছরের মধ্যে এবং সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া পুরুষ প্রার্থীদের পরীক্ষার জন্য কাজের স্যাম্পল হিসেবে ৪ থেকে ৫ টি ভিডিও নিয়ে আসতে হবে।

আবেদনের জন্য যা যা লাগবে: আগ্রহী প্রার্থীদের ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মূল পাসপোর্ট, মূল পাসপোর্টের ১ সেট রঙিন ও ৪ সেট সাদাকালো ফটোকপি, বর্তমান অফিসের পরিচয়পত্র বা হাজিরা কার্ড, শিক্ষাগত যোগ্যতা বা অভিজ্ঞতার সনদ, এবং জাতীয় পরিচয়পত্রসহ বোয়েসেলের ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে। এবং মিরপুর দারুস সালাম রোডে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ২৪ মে শুক্রবার সকাল ৮ টায় সাক্ষাতের জন্য উপস্থিত থাকতে বলা হয়েছে।

অনলাইনে আবেদন করতে এই https://brms.boesl.gov.bd/#jobs_top লিংকে ক্লিক করুন।

সম্ভাব্য খরচ: চূড়ান্তভাবে নির্বাচিত কর্মীদের বোয়েসেলের সার্ভিস চার্জ এবং অন্যান্য ফি নিয়োগদাতা কোম্পানি বহন করবে। শুধুমাত্র পিডিও প্রশিক্ষণ ফি ৩৫০ টাকা, ফিঙ্গারপ্রিন্ট ফি ২০০ টাকা এবং অনলাইন আবেদন ফি ১০০ টাকা কর্মীকে বহন করতে হবে।

এছাড়াও বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন: প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা- ১০০০। ফোন: +৮৮-০২-৫৮৩১১৮৩৮, +৮৮-০২-৪৮৩১৯১২৫ ও +৮৮-০২- ৮৪৩১৭৫১৫ (পিএবিএক্স); ইমেইল: [email protected], [email protected]
ওয়েব: www.boesl.gov.bd

এম হাসান

×