ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

আসন্ন নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী ঋষি সুনাক 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩৩, ২২ মে ২০২৪

আসন্ন নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী ঋষি সুনাক 

ঋষি সুনাক

যুক্তরাজ্যে আসন্ন নির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তবে যদিও ভোটের তারিখ ঘোষণা করেননি তিনি। লন্ডনে জাতীয় নিরাপত্তা নিয়ে বক্তব্য দেওয়ার সময় ঋষি সুনাক বলেন, আসন্ন নির্বাচনে জয়লাভ করবে তার দল কনজারভেটিভ পার্টি। সামনের দিনগুলো যুক্তরাজ্যের জন্য কঠিন হতে যাচ্ছে স্বীকার করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, কনজারভেটিভ পার্টি ইতিবাচক রূপান্তর ঘটাবে।

এ সময় তিনি বিরোধী দলের সমালোচনা করে বলেন, লেবার পার্টি দেশজুড়ে উত্তেজনা ও বিশৃঙ্খলা ছড়াচ্ছে। তাদের এমন কর্মকা-ই দলটির পরাজয়ের কারণ হয়ে দাঁড়াবে। খবর বিবিসির।
যুক্তরাজ্যে চলতি মাসের শুরুতে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে গত চল্লিশ বছরের ইতিহাসে সবচেয়ে বড় বিপর্যয়ের মুখে পড়ে ঋষি সুনাকের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টি। তৃতীয় অবস্থানে থাকা রাজনৈতিক দল লিবারেল ডেমোক্রেটিকের কাছে ভরাডুবি হয় দলটির।
এতে ১১টি মেয়র আসনের মধ্যে ১০টি আসন হারায় কনজারভেটিভ পার্টি। ১০টি আসনে মেয়র পদে বিপুল ভোটে জয়লাভ করে প্রধান বিরোধী দল লেবার পার্টি। এ সত্ত্বেও আসন্ন জাতীয় নির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

×