ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ইতালিতে সড়ক দুর্ঘটনায় প্রবাসী বাংলাদেশি নিহত, আহত ১০

প্রকাশিত: ২০:৪১, ৭ ফেব্রুয়ারি ২০২৪

ইতালিতে সড়ক দুর্ঘটনায় প্রবাসী বাংলাদেশি নিহত, আহত ১০

নিহত শামস বাসার। 

ইতালির জেনোভায় সড়ক দুর্ঘটনায় শামস বাসার (৪৩) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আরেক বাংলাদেশিসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

আহতদের মধ্যে ৪৯ বছর বয়সী এক বাংলাদেশিকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার নাম জানা যায়নি।

জানা গেছে, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় আনুমানিক সকাল সাড়ে ৬টায় জেনোভায় হাইওয়ে সড়কের লির্ভোরনোর কাছের কিয়াভারির এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি দেয়ালে ধাক্কা দেয়। এতে গাড়ির ইঞ্জিন টুকরো টুকরো হয়ে যায় এবং বিভিন্ন অংশ উড়ে রাস্তায় পড়ে। ফলে অন্য যানবাহনও তাৎক্ষণিক নিয়ন্ত্রণ হারালে মারাত্মক এ দুর্ঘটনা ঘটে। নিহত বাসারের সঙ্গে একই গাড়িতে তার ছয়জন সহকর্মী কর্মস্থল (ফিনকানতিয়েরি) লির্ভোরনো যাচ্ছিলেন।

নিহত বাসারের বাবার নাম মোহাম্মদ জালাল বাসার। তার বাড়ি ঢাকার পূর্ব উত্তরার আজিমপুরে। দেশে তার স্ত্রী ও পাঁচ বছরের এক ছেলে সন্তান রয়েছে।

এ ব্যাপারে মিলান কনসুলেট অফিসের কনসাল (শ্রম) সাব্বির আহমেদ জানান, সড়ক দুর্ঘটনার বিষয়টি তারা অবগত হয়েছেন। নিহত বাসারের পরিবারের সঙ্গে কথা হয়েছে। তিনি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। প্রশাসনিক সব কাজ শেষ হলে মিলান কনস্যুলেট অফিস এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

সড়ক দুর্ঘটনায় বাসার নিহত হওয়ায় ইতালি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তারা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×