ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিস্ফোরণে প্রাণ গেছে ইসরায়েলি ২৪ সেনার

প্রকাশিত: ১৭:০৮, ২৩ জানুয়ারি ২০২৪

বিস্ফোরণে প্রাণ গেছে ইসরায়েলি ২৪ সেনার

সেনা নিহত। ছবি: সংগৃহীত

গাজা সীমান্তের কাছে ভয়াবহ একটি দিন দেখল ইসরায়েলি বাহিনী। সোমবার গাজা যুদ্ধে ইসরায়েলের ২৪ সেনার প্রাণ গেছে। এরই মধ্যে শুধু একটি বিস্ফোরণেই ২১ জনের প্রাণ গেছে। 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসের সঙ্গে যুদ্ধ ঘিরে যে চাপের মধ্যে রয়েছেন, তার সঙ্গে এ ঘটনা অভ্যন্তরীণ বিদ্বেষ ও বিভাজন যুক্ত করতে পারে। তার ওপর আন্তর্জাতিক চাপ তো আছেই। মঙ্গলবার সকালে ইসরায়েলি সামরিক বাহিনী সেনাদের নিহত হওয়ার খবর জানায়। বেশিরভাগ সেনা দুটি দোতলা ভবনে ছিলেন। 

সোমবার বিকেলে ভবন দুটি বিস্ফোরণে ভেঙে পড়ে। ইসরায়েলি সামরিক বাহিনীর প্রধান মুখপাত্র ডেনিয়েল হাগারি এমনটি জানান। ভবন দুটি ভাঙতে ইসরায়েলি সেনাদের স্থাপন করা বিস্ফোরক থেকেই বিস্ফোরণটি ঘটতে পারে বলে মনে করা হচ্ছে।

হাগারি জানান, রিজার্ভের ২১ সেনা গাজা ও ইসরায়লের মধ্যবর্তী সীমান্তের কাছে ভবন ও অবকাঠামো সরানোর কাজে ছিলেন। বিস্ফোরণের সময় কাছের একটি ট্যাঙ্কে একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল। 

মঙ্গলবার সকালে ১০ সেনার নাম প্রকাশ করে ইসরায়েলি সামরিক বাহিনী। তাদের বয়স ২২ থেকে ৩৭ এর মধ্যে। তাদের নয়জন একই ব্রিগেডের। মাঝখানে সাত দিনের যুদ্ধবিরতি ছিল। গাজায় ইসরায়েলি হামলায় ২৫ হাজারের বেশি ফিলিস্তিনির প্রাণ গেছে।  

সূত্র: নিউইয়র্ক টাইমস।

এসআর

সম্পর্কিত বিষয়:

×