ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

মালয়েশিয়ায় বছরের প্রথম দিনে শতাধিক অভিবাসী আটক

প্রকাশিত: ২০:১৪, ১ জানুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় বছরের প্রথম দিনে শতাধিক অভিবাসী আটক

বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রবাসীরা আটক।

নতুন বছরের প্রথম দিনেই মালয়েশিয়ার লিটল ইন্ডিয়া খ্যাত ব্রিকফিল্ডস এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশিসহ শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। অভিযানে বাংলাদেশি কতজন আটক হয়েছেন তা জানা যায়নি।

সোমবার (১ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টায় ব্রিকফিল্ডের জালান থামবি আবদুল্লাহর চারপাশে এ অভিযান চালানো হয়। এসময় শতাধিক অভিবাসীকে আটক করা হয়। 

অভিযানের পর অভিবাসন উপ-মহাপরিচালক (অপারেশন্স) জাফরি এমবোক ত্বহা সাংবাদিকদের বলেন, ‘ওই এলাকার ৩৫ জন নারীসহ ৩৭০ জন অভিবাসীর কাগজপত্র চেক করা হয়েছে যাদের মধ্যে ভারতীয়, বাংলাদেশি, ফিলিপিনো, পাকিস্তানি, শ্রীলঙ্কান, মিয়ানমার এবং নেপালি নাগরিক রয়েছেন।’

উপ-মহাপরিচালক জাফরি এমবোক ত্বহা বলেন, ‘অপরাধের মধ্যে ছিল ব্যক্তিগত নথিপত্রের অভাব, অতিরিক্ত অবস্থান এবং পাসের অপব্যবহার। এলাকায় বিদেশি বাসিন্দাদের আগমন সম্পর্কে জনসাধারণের অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছিল।’

 ইমিগ্রেশন বিভাগের নেতৃত্বে বিভিন্ন সংস্থার প্রায় ২২৪ জন কর্মকর্তা ও কর্মী দুপুর ১টায় শুরু হওয়া অভিযানে বাসস্থান, পোশাকের দোকান, রেস্তোরাঁ, সেলুন, সৌন্দর্য সরবরাহের দোকানসহ ৩০ টিরও বেশি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

অভিবাসন আইন ১৯৫৯/৬৩, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পার্সন এবং অ্যান্টি স্মাগলিং অফ মাইগ্রেন্টস অ্যাক্টের ধারা ৬ (১) (সি) এর অধীনে তদন্তে আটক অভিবাসীদের সিমুনিয়া ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×