ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রবল বৃষ্টিপাতে তলিয়ে গেছে সৌদি, আরব দেশগুলোতে কি হচ্ছে

প্রকাশিত: ১৭:৪০, ২২ এপ্রিল ২০২৪

প্রবল বৃষ্টিপাতে তলিয়ে গেছে সৌদি, আরব দেশগুলোতে কি হচ্ছে

সৌদি আরবের সড়কে পানিতে ভাসছে গাড়ি। 

ওমান ও আরব আমিরাতের পর এবার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হয়েছে। ফলে দেশটির অসংখ্য রাস্তাঘাট বৃষ্টির পানিতে ডুবে গেছে। এমনকি বৃষ্টির পানিতে সড়কের গাড়িগুলো ভাসতে দেখা গেছে।

শনিবার (২০ এপ্রিল) ও রবিবার টানা দুই দিনের বৃষ্টিতে রাস্তায় পানি জমেছে। এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। রিয়াদ, দিরিয়াহ, হুরাইমারালা এলাকাগুলোতে ভারী বৃষ্টি হয়।

এর আগে, শনিবারই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল সৌদি আরবের আবহাওয়া অফিস। তাতে বলা হয়েছিল সোমবার পর্যন্ত দেশটিতে টানা বৃষ্টি থাকবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, এসব এলাকার রাস্তায় পানি জমেছে। সেই পানিতে গাড়ি ভেসে যাচ্ছে। অত্যাধিক বৃষ্টির কারণে বন্ধ করে দেওয়া হয় কিং খালিদ বিশ্ববিদ্যালয় ও নারজান বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও সব কার্যক্রম। আরো বৃষ্টির পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া অফিস।

এদিকে, গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত হয়। এতে দুবাইসহ আমিরাতের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেয়। বৃষ্টির পানিতে সৃষ্ট বন্যাটি এতটাই ভয়াবহ ছিল যে এই বন্যায় অনেকে গাড়িতে আটকা পড়ে যান। আমিরাতে গাড়িতে আটকে পড়ে কয়েকজনের মৃত্যুও হয়েছে।
 

 

এম হাসান

×