ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

কাটল পাক যুবকের মোহ! ভারতে ফিরলেন পাকিস্তানি বধূ

প্রকাশিত: ২০:৪০, ২৯ নভেম্বর ২০২৩; আপডেট: ২১:০৭, ২৯ নভেম্বর ২০২৩

কাটল পাক যুবকের মোহ! ভারতে ফিরলেন পাকিস্তানি বধূ

প্রেমের টানে পাকিস্তান গিয়েছিলেন অঞ্জু।

পাকিস্তান ছেড়ে ভারতেই ফিরে এলেন অঞ্জু। প্রেমের টানে স্বামী-সন্তানকে ফেলে সীমান্ত পেরিয়েছিলেন তিনি। পাকিস্তানে গিয়ে ধর্ম পরিবর্তন করে বিয়েও করেন। স্বামীর সঙ্গে কেক কেটে পাকিস্তানের স্বাধীনতা দিবসও পালন করতে দেখা যায় তাকে। তবে শেষ পর্যন্ত ভারতেই ফিরে আসতে হলো সেই অঞ্জুকে।

গত জুলাই মাসে ভারতে আলোড়ন ফেলে দিয়েছিলেন উত্তরপ্রদেশের অঞ্জু। ফেসবুকে বন্ধুত্ব পাতিয়েছিলেন পাকিস্তানের যুবক নাসরুল্লার সঙ্গে। প্রেমের টানে নিজের স্বামী-সন্তানকে ছেড়ে পাকিস্তানে পাড়ি দেন অঞ্জু। সেখানে গিয়ে মুসলিম ধর্ম গ্রহণ করে বিয়েও করেন। পরে তার নতুন নাম হয় ফাতিমা। বিয়ের কয়েকদিন পরেই পাকিস্তানের স্বাধীনতা দিবস পালন করেন অঞ্জু। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, স্বামীর সঙ্গে কেক কাটছেন অঞ্জু। 

তবে সুখের সংসারে তাল কাটে কয়েকদিনের মধ্যেই। মন খারাপ বলে ভারতে ফিরে আসতে চান অঞ্জু। তিনি বলেন, ‘আমার মন খুব খারাপ। বাচ্চাদের কথা মনে পড়ছে। আমার জন্যই আমার পরিবারকেও হেনস্তা হতে হচ্ছে।’ 

অন্যদিকে, অঞ্জুর স্বামী নাসরুল্লা বলেন, ‘আমার স্ত্রীর মানসিক ভারসাম্য নেই। সন্তানদের কথা ভেবেও খুব কষ্ট পাচ্ছেন তিনি।’

কিছুদিন আগে জানা যায়, পাকিস্তান ছেড়ে ভারতে ফিরে এসেছেন অঞ্জু। ওয়াঘা সীমান্ত পেরিয়েই ভারতে ঢোকেন তিনি। তবে সূত্রের খবর, পাকাপাকিভাবে ভারতে আসেননি অঞ্জু। নিজের ছেলেমেয়েকে দেখতেই কয়েকদিনের জন্য পাকিস্তান ছেড়েছেন তিনি। আপাতত এক বছরের জন্য অঞ্জুকে ভিসা দিয়েছে পাক সরকার। এই সময়টুকু ভারতেই থাকবেন তিনি।

 

এম হাসান

×