ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

কানে শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ১৮ মে ২০২৪

কানে শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ

নাসিরুদ্দিন শাহ

‘বঙ্গবন্ধু’ বায়োপিক ছবিটি আমি দেখেছি। খুবই ভালো ছবি। দুর্ভাগ্যজনকভাবে বলতে হয়, শ্যাম বেনেগালের এ সিনেমাটি ব্যাপকভাবে প্রদর্শিত হয়নি। কিন্তু আমি মনে করি, মূল চরিত্রে যিনি অভিনয় করেছেন তিনি দারুণ করেছেন। আমি সিনেমাটি উপভোগ করেছি। সিনেমাটি দারুণ ইনফরমেটিভ, ইন্টারেস্টিং এবং নাটকীয়’ -কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সাংবাদিকদের এ কথা বলেন ভারতের কিংবদন্তি অভিনেতা নাসিরুদ্দিন শাহ।
ফ্রান্সে বসেছে পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসর। সেখানে জীবনে প্রথমবারের মতো হাজির হয়েছেন ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নাসিরুদ্দিন শাহ।
উৎসবে চতুর্থ দিনে নাসিরুদ্দিন শাহর ‘মন্থন’ সিনেমাটি প্রদর্শিত হয়েছে কান ক্লাসিকে।

চার যুগ আগে তিনি অভিনয় করেছিলেন ‘মন্থন’ সিনেমায়। সেটি ছিল নাসিরুদ্দিন শাহ অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র। গুজরাটের দুগ্ধ খামারিদের ওপর করপোরেট আগ্রাসন ঘিরে বর্ষীয়ান নির্মাতা শ্যাম বেনেগালের ধ্রুপদি এ সিনেমাকে সম্মান জানিয়ে এ বিভাগে ঠাঁই দিয়েছে উৎসব কর্তৃপক্ষ।
কান উৎসবে যোগ দিয়ে নাসিরুদ্দীন শাহ প্রশংসায় ভাসিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে। ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমায় শুভর অভিনয় মুগ্ধ করেছে ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি এ অভিনেতাকে।
বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা গতবছরের ১৩ অক্টোবর দেশেজুড়ে মুক্তি পায়।

×