ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০

দীর্ঘদিন পর বেতারের গানে রুনা লায়লা

​​​​​​​সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২৩:২৫, ১ মার্চ ২০২৪

দীর্ঘদিন পর বেতারের গানে রুনা লায়লা

.

দীর্ঘদিন পর বেতারের জন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লা। গানটির শিরোনাম বৃষ্টি তুমি গানটি লিখেছেন সুমন সরদার। সুর করেছেন সাদেক আলী। ২৯ ফেব্রুয়ারি রাজধানীর আগারগাঁওয়ের ট্রান্সক্রিপসন সার্ভিসের ড্রামা স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়। রুনা লায়লার গান রেকর্ডিংয়ের সময় উপস্থিত ছিলেন ট্রান্সক্রিপশন সার্ভিসের পরিচালক মো. আনোয়ার হোসেন মৃধা, আঞ্চলিক পরিচালক রওনক জাহানসহ আরও অনেকে। গানটির রেকর্ডিং শেষে রুনা লায়লা বলেন, দীর্ঘদিন পর বেতারে এসে ভীষণ ভালো লাগল। বেতারের আধুনিকায়ন দেখে মুগ্ধ হয়েছি। আর সবার আন্তরিকতাও আমাকে মুগ্ধ করেছে। গানটির কথা যেমন ভালো লেগেছে আমার, সুরটাও ভীষণ ভীষণ ভালো লেগেছে। আশা করা যাচ্ছে যে গানটি শ্রোতাদের ভালো লাগবে।

বাংলাদেশ বেতারে এর আগেও আমার গাওয়া কয়েকটি গান বেশ জনপ্রিয়তা পেয়েছে। আশা করা যাচ্ছে যে এই গানটিও ভালো লাগবে সবার। সাদেক আলী বলেন, শ্রদ্ধেয় রুনা আপা এর আগেও আমার সুরে গান করেছেন। তবে এবারের গানটি নিয়ে আমার স্বপ্ন ছিল। আপা গানটি গেয়েছেন, তাতেই ধন্য আমি। সুমন সরদার বলেন, এর আগে আমার লেখা গান গেয়েছেন রফিকুল আলম ভাই, রথীন্দ্রনাথ নাথ রায় দাদা, আবিদা আপাসহ আরও অনেকে। তবে এবারই প্রথম শ্রদ্ধেয় রুনা লায়লা আপার কণ্ঠে আমার গান। আমি মূলত একজন কবি। কবি হিসেবে সলিল চৌধুরী পুরস্কারে ভূষিত হয়েছি। তবে এখন আমার লেখা গান রুনা আপা গাইলেন। যেন পুরস্কার প্রাপ্তির মতোই অনেক বড় বিষয়। খুব আশাবাদী গানটি নিয়ে। সাদেক আলী জানান, শীঘ্রই গানটি বাংলাদেশ বেতারে প্রচারে আসবে।

সাদেক আলী দীর্ঘদিন যাবত রুনা লায়লার সঙ্গে একজন মিউজিসিয়ান হিসেবে কাজ করে যাচ্ছেন। এর আগেও সাদেক আলীর সুরে রুনা লায়লা চ্যানেল আইয়ের জন্য শিশুদেরকে নিয়ে একটি গানে কণ্ঠ দিয়েছিলেন। এই নিয়ে দ্বিতীয়বারের মতো সাদেক আলীর সুরে রুনা লায়লা গান গাইলেন।

×