ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

রবীন্দ্রনাথের গল্পের অপেক্ষায় শবনম ফারিয়া

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৯, ৪ ডিসেম্বর ২০২৩

রবীন্দ্রনাথের গল্পের অপেক্ষায় শবনম ফারিয়া

শবনম ফারিয়া

‘কখনো রবীন্দ্রনাথের কোনো গল্প-উপন্যাসের চরিত্র করতে পারিনি। যখন থেকে অভিনয় শুরু করি, তখন থেকে ভাবতাম রবীন্দ্রনাথের তৈরি কোনো চরিত্র করব। সেই সৌভাগ্য আমার এখনো হয়ে ওঠেনি। আমি অবশ্যই চাই এই ইচ্ছা পূরণ করতে’ অভিনয় নিয়ে এমন আক্ষেপের কথাই বললেন অভিনেত্রী শবনম ফারিয়া।
ক্যারিয়ারে অনেক গল্প ও চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন ছোট পর্দার অভিনেত্রী শবনম ফারিয়া। বিভিন্ন নাটকে কাজ করে নিজেও আত্মতৃপ্ত হয়েছেন। ব্যক্তিজীবনের নানা ঘটনাকে কেন্দ্র করে শোবিজ অঙ্গন থেকে খানিক সময়ের বিরতি নিয়েছিলেন তিনি। আগের মতো অভিনয়ে নিয়মিত নন ফারিয়া। 
পছন্দমতো গল্প ও চরিত্রের অভাবে কাজ কম করছেন তিনি। টিভি নাটকের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন। তবে সম্প্রতি অভিনেতা মোশাররফ করিমের সঙ্গে ‘মোবারকনামা’ ওয়েব সিরিজ দিয়ে আবারও কাজে ফিরছেন এই অভিনেত্রী। চলতি মাসের শেষে ওয়েব সিরিজটি প্রচারে আসবে। 
তবে আক্ষেপ রবীন্দ্রনাথ ঠাকুরের কোনো গল্প-উপন্যাসে অভিনয় করা হয়নি তার। ফারিয়া জানান, তিনি যেমন কাজ করতে চান, তেমন গল্প ও স্ক্রিপ্ট কম পান। মানহীন কাজ করে সংখ্যা বাড়াতে চান না। 
এ জন্য তাকে স্ক্রিনে কম পাওয়া যায়। বড় পর্দায় অভিষেক হয়েছে ফারিয়ার। ‘দেবী’ ছবিতে নীলু চরিত্রে অভিনয় করে তিনি নজর কেড়েছিলেন। এরপর তাকে আর চলচ্চিত্রে পাওয়া যায়নি। স্নাতকোত্তর করছেন ফারিয়া। এ জন্য লেখাপড়ায় প্রচুর সময় দিচ্ছেন বলে জানান। বললেন, আর চার মাস পরই মাস্টার্স শেষ হবে। এখন পড়াশোনা নিয়েই ব্যস্ত আছি।

সম্প্রতি কাজ ও ব্যক্তিজীবনের নানা বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিয়েছেন ফারিয়া। এক প্রশ্নের জবাবে জানিয়েছেন, বর্তমানে শতভাগ সিঙ্গেল তিনি। কারও সঙ্গেই প্রেমের সম্পর্কে নেই। শবনম ফারিয়া বলেন, আমি অনেক দিন ধরেই সিঙ্গেল। আমি বিশ্বাস করি, রিলেশনশিপ সব সময় ওপরওয়ালা সেট করে রাখেন। তাই আল্লাহ যখন চাইবেন, আমি আবার কোথাও সেট হই, তখন কিছু হবে।

×