ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘প্রহেলিকা’ চলচ্চিত্রে অন্য এক বুবলী

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৪, ৩ জুন ২০২৩

‘প্রহেলিকা’ চলচ্চিত্রে অন্য এক বুবলী

শবনম বুবলী

শবনম বুবলী, বাংলাদেশের সিনেমার এই সময়ের অন্যতম জনপ্রিয় নায়িকা। এখন পর্যন্ত তিনি যতগুলো সিনেমায় অভিনয় করেছেন প্রতিটি সিনেমাই বলা যায় দর্শকপ্রিয়তা পেয়েছে, এসেছে আলোচনায়। গেল ঈদেও তার অভিনীত মুক্তিপ্রাপ্ত তপু খান পরিচালিত ‘লিডার আমিই বাংলাদেশ’ ও সাইফ চন্দন পরিচালিত ‘লোকাল’ সিনেমায় অনবদ্য অভিনয়ের কারণে দারুণ আলোচনায় এসেছেন তিনি। এরইমধ্যে ঘোষণা এসেছে যে আগামী ঈদে বুবলী অভিনীত চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমাতে বুবলী অর্পা চরিত্রে অভিনয় করেছেন। এতে তার বিপরীতে টানা আট বছর পর সিনেমায় প্রত্যাবর্তন হচ্ছে মাহফুজ আহমেদের।

সিনেমা সংশ্লিষ্ট সবাই বলছেন অর্পা চরিত্র দিয়ে দর্শককে মুগ্ধ করার পাশাপাশি ঘুরে দাঁড়াবেন বুবলী। তিনি যে একটু একটু করে একজন জাত অভিনেত্রীতে পরিণত হয়েছেন এই অর্পা চরিত্রটিই তা প্রমাণ করবে বলেই সবার মধ্যে এই বিশ্বাস বাড়ছে। সিনেমাটি নিয়ে বুবলী নিজেও বেশ উচ্ছ্বসিত। সিনেমাটিতে অভিনয় এবং অন্যান্য প্রসঙ্গে বুবলী বলেন, শুরুতেই যে কথাটা বলতে চাই সেটা হলো ‘প্রহেলিকা’ টিম স্ব-শিক্ষায় শিক্ষিত একটি টিম। টিমটি একাডেমিক্যালি শিক্ষায় শিক্ষিত, এর পাশাপাশি সামাজিক শিক্ষায়ও শিক্ষিত। একটি পরিপূর্ণ গুছানো টিম ছিল। যে সময়টাতে শূটিং ছিল সেই সময়টায় ব্যক্তি জীবন নিয়ে আমি একটু হতাশার মাঝে ছিলাম।

কিন্তু শূটিং-এতো আমার মনোযোগ দিতে হবে। সেই সময়টাতে আসলে ‘প্রহেলিকা’ সম্পর্কিত এর বাইরে ব্যক্তি জীবন নিয়ে কেউ কোনো একটা শব্দও উচ্চারণ করেনি। বরাবরই প্রত্যেকেই আমাকে চরিত্রের মধ্যেই থাকতে সহযোগিতা করেছেন। যে কারণে আমিও অর্পা চরিত্রটি ফুটিয়ে তুলতে শতভাগ চেষ্টা করেছি। এখন শুধু দর্শকের রায়ের অপেক্ষায় আছি আমি। আমার বিশ্বাস ‘প্রহেলিকা’র গল্প এবং এতে যারা অভিনয় করেছেন তাদের প্রত্যেকের অভিনয় ভালো লাগবে। ‘প্রহেলিকা’ মুক্তি পূর্ববর্তী প্রচারে অংশ হিসেবে শুক্রবার রাজধানীর এক রেস্তরাঁর ক্লোজরুমে অন্যরকম এক আড্ডায় শামিল হন বুবলী। এতে উপস্থিত ছিলেন মাহফুজ আহমেদ ও চয়নিকা চৌধুরীও। বুবলী বর্তমানে জসীম উদ্দিন জাকিরের ‘মায়া’ সিনেমার শূটিং নিয়ে ব্যস্ত রয়েছেন।

×