ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

বিটিভির নাচের অনুষ্ঠান ‘তারানা’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৯, ৫ মার্চ ২০২৩

বিটিভির নাচের অনুষ্ঠান ‘তারানা’

.

বিটিভির জনপ্রিয় নাচের অনুষ্ঠানতারানা বিগত চার বছর যাবত এটির উপস্থাপনায় ছিলেন নন্দিত নৃত্যজুটি শিবলী মোহাম্মদ শামীম আরা নিপা। এখন অনুষ্ঠানটির বিচারকের ভূমিকায় তারা। এর উপস্থাপনায় রয়েছেন স্থপতি রুহানী লাবণ্য।

অনুষ্ঠানটি উপস্থাপনা করা প্রসঙ্গে রুহানী লাবণ্য বলেন, শিবলী ভাই নিপা আপা আগে অনুষ্ঠানের উপস্থাপনা করতেন। এখন তারা বিচারক হিসেবেই কাজ করছেন। তাদের জায়গায় আমি স্থলাভিষিক্ত হয়েছি। তারানার একটি পর্বে অতিথি বিচারক হিসেবে অংশগ্রহণ করেছেন শ্রদ্ধেয় কবিরুল ইসলাম রতুন স্যার। স্যারের কাছে আমি নাচ শিখেছি। তিনি তারানাতে অংশগ্রহণ করায় আমার নিজেরই ভালো লেগেছে। আর যেহেতু আমি নাচের সঙ্গে সম্পৃক্ত ছিলাম। তাই আমার কাছে তারানা অনুষ্ঠানটি উপস্থাপনা করতে ভীষণ ভালো লাগে। এতে উপস্থাপনা করেও বেশ সাড়া পাই। বিটিভি কর্তৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা আমাকে এমন একটি চমৎকার অনুষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত রাখার জন্য।

এদিকে রুহানী লাবণ্য এরইমধ্যে শেষ করেছেন প্রথমবারের মতো অনুষ্ঠিত শিক্ষাগুরু সম্মাননা ২০২৩ উপস্থাপনার কাজ। এই অনুষ্ঠানটিও ছিল তার উপস্থাপনা জীবনের জন্য নতুন এক অভিজ্ঞতা। এরইমধ্যে লাবণ্য কক্সবাজারে টানা তিনটি করপোরেট শোতে উপস্থাপনা করেছেন। সেখানে তিনি তার সন্তান শীর্ষকে নিয়ে গিয়েছিলেন। বিটিভিরসুর সাগর, এনটিভিররূপকথা রাত একইদিনে আরটিভির প্রচারিতকৃষিপদক অনুষ্ঠানের উপস্থাপনা করেন তিনি। বলা যায়, উপস্থাপনায় লাবণ্য বেশ ব্যস্ত সময়ই কাটাচ্ছেন। এরইমধ্যে গেল ২৭ ফেব্রুয়ারি লাবণ্য আজোয়া নিবেদিতগল্পওয়ালা সম্মাননা ২০২৩- শ্রেষ্ঠ উপস্থাপিকা হিসেবে সম্মাননা লাভ করেন। এছাড়াও গেল বছরের শেষপ্রান্তে তিনি বিসিআরএ-অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও শ্রেষ্ঠ উপস্থাপিকার সম্মাননা লাভ করেন।

×