ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নতুন ধারাবাহিক ‘পাল্টা হাওয়া’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২০, ৩১ জানুয়ারি ২০২৩

নতুন ধারাবাহিক ‘পাল্টা হাওয়া’

পাল্টা হাওয়া

একদিন এক দরবেশ বাবার কেরামতিতে পুরুষতান্ত্রিক রাধানগর নারীতান্ত্রিক হয়ে যায়। এতদিন পুরুষরা নারীদের সঙ্গে যেসব বিরূপ আচরণ করেছে, এখন নারীরা তাদের সঙ্গে সেসব করা শুরু করেছে। নানা রকম হাস্যরসাত্মক ঘটনার মধ্য দিয়ে শুরু হয় নতুন এক সমাজের যাত্রা। আর এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘পাল্টা হাওয়া’। মানস পালের রচনায় এটি নির্মাণ করেছেন নাহিদ নিয়াজী রিপন।

বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- মীর সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আরফান আহমেদ, স্বর্ণলতা, মুকিত জাকারিয়া, শাহনাজ খুশি, মনিরা মিঠু, মিলন ভট্ট, মাহমুদা মাহা, রিমি করিমসহ অনেকে। নাটক প্রসঙ্গে পরিচালক নাহিদ নিয়াজী বলেন, ‘ধারাবাহিকটির নামের সঙ্গে গল্পের মিল খুঁজে পাবেন দর্শক। অনেকদিন পর ধারাবাহিক নাটক নির্মাণ করছি। তাই গল্প নির্বাচনে সতর্ক ছিলাম। এতে প্রত্যেকের চরিত্রেও দর্শক নতুনত্ব পাবে। অভিনেত্রী ঊর্মিলা বলেন, আমি সাধারণত গল্প-চরিত্র পছন্দ না হলে সেই কাজটি করি না।

যার কারণে আমার কাজের সংখ্যাও অনেক কম। তবে এ ধারাবাহিকের গল্পে ভিন্নতা আছে। এ কারণে কাজটি করার সিদ্ধান্ত নিয়েছি। মীর সাব্বির বলেন, নির্মাতা খুব যত্ন করে কাজটি করছেন, আশা করি দর্শক খুব ভালো একটি কাজ দেখতে পাবেন। আগামীকাল থেকে ‘পাল্টা হাওয়া’ প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে। 
আর এটি দেখা যাবে প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায়।

×