ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

মেহজাবীনের ছাড়

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ২১:৩২, ১ ফেব্রুয়ারি ২০২৩

মেহজাবীনের ছাড়

মেহজাবীন চৌধুরী

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। দীর্ঘ সময় ধরে নাটকে তিনি রাজত্ব করছেন। এ অভিনেত্রীকে টিভি নাটকের রানীও বলা হয়। প্রায় এক যুগ ধরে তিনি নাটকে নিয়মিত অভিনয় করছেন। দর্শকের যেমন পছন্দের শিল্পী তিনি, তেমনি নির্মাতাদের কাছেও দারুণ আস্থা অর্জন করেন। বিশেষ করে ইউটিউবের যুগে মেহজাবীন অন্য সবার থেকে এগিয়ে আছেন। গত বছরের মাঝামাঝি থেকে নাটকে অভিনয় কমিয়ে দেন তিনি। গুঞ্জন ওঠে তিনি নাটক ছেড়ে দিচ্ছেন। তবে এটির সঙ্গে একমত পোষণ করলেন না অভিনেত্রী। তার ভাষ্য, ‘আমি নাটকেরই মেয়ে।

যারা আমাকে ‘নাটকের রানী’ বলে তারা সেটা ভালোবেসে বলে। আর আমি কিন্তু একবারও বলিনি যে নাটক ছেড়ে দিয়েছি। যে জায়গা থেকে আমার উত্থান এবং এত পরিচিতি, সে জায়গাকে ছাড়ার কোনো সুযোগ নেই। যেহেতু এখন ওটিটির কাজ করছি, তাই হয়ত নাটক করা হচ্ছে না। তাছাড়া মনের মতো স্ক্রিপ্ট পেলে আবারও নাটক করব। আর আমাদের প্রত্যেকেরই তো একটা সময় জায়গা ছাড়তে হবে। এখন নতুন যারা কাজ করছে, তাদের অনেকেই ভালো করছে। অনেকে চেষ্টা করছে। তাদের জন্য সবসময় আমার শুভকামনা থাকবে।’

এদিকে প্রথমবারের মতো ওয়েব সিরিজে নাম লিখিয়েছেন ছোট পর্দার এ অভিনেত্রী। ভিকি জাহেদ পরিচালিত ‘দ্য সাইলেন্স’ সিরিজে তিনি অভিনয় করেছেন। অভিনেত্রী বলেন, ‘দ্য সাইলেন্স’ আমার প্রথম ওয়েব সিরিজ। আমি সব সময় চেয়েছি নতুন কিছু করতে, নতুন নতুন চ্যালেঞ্জ নিতে। পরিচালক ভিকি জাহেদ ভাইয়ার সঙ্গে অনেক বছর ধরে কাজ হচ্ছে। তিনি সব সময় আমাকে ভিন্ন ভিন্ন চরিত্র এনে দিয়েছেন, যেগুলো আমি আর ফেরাতে পারিনি। এই সিরিজের চরিত্রটাও তাই। কাজটা দেখে আপনারা ভালোমন্দ দুটোই জানাবেন, কেমন হয়েছে!  এবার পুরো ফেব্রুয়ারিজুড়ে ওটিটিতে এ গ্ল্যামারকন্যার ওয়েবসিরিজটি থাকছে। ভালোবাসা দিবস উপলক্ষে নতুন কোনো নাটকে তিনি কাজ করেননি।

×