ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্ব জয় করবে মেসি: প্রত্যাশা ইবির আর্জেন্টাইন সমর্থকদের

ইবি সংবাদদাতা

প্রকাশিত: ১২:১১, ১৪ ডিসেম্বর ২০২২

বিশ্ব জয় করবে মেসি: প্রত্যাশা ইবির আর্জেন্টাইন সমর্থকদের

বড় পর্দায় খেলা দেখছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এতে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আর্জেন্টাইন সমর্থকেরা। 

মঙ্গলবার রাত একটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে অনুষ্ঠিত এ খেলা বড় পর্দায় সরাসরি উপভোগ করেছেন শত শত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পার্শ্ববর্তী স্থানীয়রা। 

অন্যদিকে ছাত্রীহলগুলোর মধ্যে শেখ হাসিনা হলে বড় পর্দায় খেলা উপভোগ করেন ছাত্রীরা। অবসরের আগে মেসির শেষ বিশ্বকাপ খেলায় দীর্ঘদিনের আক্ষেপ ঘুচবে বলে প্রত্যাশা করছেন তারা।

জানা গেছে, আলভারজের জোড়া গোলের সঙ্গে লিওনেল মেসির এক গোলে ক্রোয়েশিয়াকে ৩-০ হারায় আর্জেন্টিনা। ৩২তম মিনিটে লিওনেল মেসির পেনাল্টি আর আলভারেজের করা দুর্দান্ত গোলে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে ছিল আলবেসিলেস্তেরা। এরপর দ্বিতীয়ার্ধে ডিবক্সের ভিতরে ফুটবলের জাদুকর খ্যাত মেসির দুর্দান্ত পাসে নিজের দ্বিতীয় গোল করেন আলভারেজ।

ম্যাচের শুরু থেকেই ক্রোয়েশিয়াকে চেপে ধরে আর্জেন্টিনা। বল দখলে রাখার লড়াইটাও ক্রোয়াট মিডফিল্ডারদের বিরুদ্ধে ভালোই করতে থাকে লিওনেল মেসিরা। এরপরও একের পর এক আক্রমণ করে যায় আর্জেন্টিনা। তবে চতুর্থ গোল আর পায়নি। এদিকে তবে দারুণ আক্রমণ করতে থাকে ক্রোয়েশিয়াও। কিন্তু শেষ পর্যন্ত তারা কোনো গোলের দেখা পাননি। ফলে নির্ধারিত সময় শেষে ৩-০ গোলেই রেফারির শেষ বাঁশি বেজে উঠে। বাঁশির সূরই যেন বলে দিচ্ছিল ‘ভ্যামোস আর্জেন্টিনা’।

ল’অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী পবিত্র রায় উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, মেসিসহ আর্জেন্টিনার খেলোয়াড়েরা পুরোপুরি জ্বলে উঠেছিল আজকের খেলায়। বিশ্বকাপটা জাদুকর মেসিরই প্রাপ্য। সন্তোষজনক বিজয়ের ধারা অব্যাহত থাকুক। শুভকামনা মেসিবাহিনীর জন্য।

ইংরেজি বিভাগের নোমান বলেন, প্রথম ম্যাচ সৌদি আরবের কাছে হারের পর অনেকেই ট্রল করেছিল। এরপর আর্জেন্টিনার জয়ের ধারা অব্যাহত ও ফাইনাল নিশ্চিত যেন দাঁতভাঙ্গা জবাব। বাকি শুধু মেসির হাতে ট্রফি দেখা।

ব্রাজিল সমর্থক এক শিক্ষার্থী নুর হোসেন বলেন, আমরাও চেয়েছিলাম আর্জেন্টিনা ফাইনালে উঠুক। আর্জেন্টিনা আজ হেরে গেলে ফাইনালে নান্দনিকতা থাকতো না। ফাইনালে প্রতিপক্ষ ফ্রান্স থাকলে খেলা আরো জমে উঠবে। আর্জেন্টিনার জন্য শুভকামনা।

বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের আল বায়েত স্টেডিয়ামে মুখোমুখি হবে মরক্কো ও ফ্রান্স। এই দুইদলের মধ্যে বিজয়ী দলের সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচটি ১৮ ডিসেম্বর রাত ৯ টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর এটিই মেসির শেষ বিশ্বকাপ খেলা। আর মেসির বিশ্বকাপ না পাওয়ায় শেষ আক্ষেপ ঘুচানোর মোক্ষম সুযোগ।

 

এসআর

×