ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

এবি ব্যাংকের ৪২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১:২৫, ১২ জুন ২০২৪

এবি ব্যাংকের ৪২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এবি ব্যাংকের ৪২তম বার্ষিক সাধারণ

বুধবার রাজধানীর সেনা মালঞ্চে এবি ব্যাংক পিএলসির ৪২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী। সভাটি একইসঙ্গে ডিজিটাল প্ল্যাটফর্মেও পরিচালিত হয়। সভায় ব্যাংকের পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালসহ  উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

সভায় খায়রুল আলম চৌধুরীকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ করা হয়। মো. ফজলুর রহমানকে পরিচালক এবং রমেন্দ্র নাথ বসাক, এফসিএ কে স্বতন্ত্র পরিচালক হিসাবে নির্বাচিত করা হয়। এ ছাড়া উক্ত সভায় মো. মাকসুদুল হক খান পরিচালক পদ হতে অবসর গ্রহণ করেন। সভায় পরিচালকগণের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন-২০২৩ গৃহীত হয়।

এ ছাড়াও ২০২৪ সালের জন্য এমএম রহমান অ্যান্ড কোং-কে বিধিবদ্ধ নিরীক্ষক এবং এস এফ আহমেদ অ্যান্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ সময় সর্বসম্মতিক্রমে শেয়ারহোল্ডারগণ ২০২৩ সালের সমাপ্ত বছরের জন্য ২% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন। ২০২৩ সাল শেষে ব্যাংকের পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫০১ কোটি টাকা, নিট মুনাফা হয়েছে ৭২ কোটি টাকা এবং শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৭.৮৭ টাকায়।

উল্লেখ্য, এ বছর এবি ব্যাংক সফল ব্যাংকিং কার্যক্রমের ৪২ বছর পূর্ণ করেছে। সভায় ব্যাংকের এই চার দশকের সঙ্গী সকল শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক, নীতিনির্ধারক এবং শুভানুধ্যায়ীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

×