ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশে আজকের সোনার দাম

প্রকাশিত: ২০:২০, ১২ এপ্রিল ২০২৪

বাংলাদেশে আজকের সোনার দাম

প্রতিনিয়ত বাড়ছে সোনার দাম।

বাংলাদেশের বাজারে প্রতিনিয়ত বাড়ছে সোনার দাম। আর এই দাম প্রায় সোয়া এক লাখ টাকা ছাড়িয়েছে। চলুন জেনে নেওয়া যাক শুক্রবার (১২ এপিল) এর বাজারে সোনার দাম। 

গত সোমবার (৮ এপ্রিল) আবারো স্বর্ণের দাম বাড়ায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। আর মঙ্গলবার (৯ এপ্রিল) থেকে নতুন দাম কার্যকর করা হয়। সবচেয়ে ভালো মানের এক ভরি ২২ ক্যারেট (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম এক হাজার ৭৮৫ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়। এখন ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম এক লাখ ১৭ হাজার ৬১৩ টাকা, যা এতদিন ছিল ১ লাখ ১৫ হাজার ৮২৮ টাকা।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ১৭ হাজার ৬১৩ টাকা। ২১ ক্যারেটের ১ ভরি সোনার দাম ১ লাখ ১২ হাজার ২০৭ টাকা। ১৮ ক্যারেটের ১ ভরি সোনা দাম ৯৬ হাজার ২২৮ টাকা এবং সনাতন পদ্ধতিতে ১ ভরি সোনার দাম ৮০ হাজার ১৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজকের সোনার দাম কত-

১. ১৮ ক্যারেট এক ভরি সোনার দাম ৯৬ হাজার ২২৮ টাকা (বর্তমান)। পূর্বে ছিল ৯৪ হাজার ৭৭০ টাকা। ১ ভরিতে দাম বেড়েছে এক হাজার ৪৫৮ টাকা।

২. ২১ ক্যারেট এক ভরি সোনার দাম এক লাখ ১২ হাজার ২০৭ টাকা (বর্তমান)। পূর্বে ছিল এক লাখ ১০ হাজার ৫৭৫ টাকা। ১ ভরিতে দাম বেড়েছে এক হাজার ৬৩২ টাকা।

৩. ২২ ক্যারেট ১ ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম এক লাখ ১৭ হাজার ৬১৩ টাকা (বর্তমান)। পূর্বে ছিল এক লাখ ১৫ হাজার ৮২৮ টাকা। ১ ভরিতে দাম বেড়েছে এক হাজার ৭৮৫ টাকা।

৪. সনাতন পদ্ধতিতে ১ ভরি সোনার দাম ৮০ হাজার ১৯০ টাকা (বর্তমান)। পূর্বে ছিল ৭৮ হাজার ৯৬৫ টাকা। ১ ভরিতে দাম বেড়েছে এক হাজার ২২৫ টাকা।

 

এম হাসান

×