ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন সালামুন নেছা

প্রকাশিত: ১৭:২৯, ১৮ জুলাই ২০২৩

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন সালামুন নেছা

সালামুন নেছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক সালামুন নেছা। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। এর আগে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের পার্সোনাল ম্যানেজমেন্ট বিভাগে উপমহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে সালামুন নেছা ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি) এর মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রূপালী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। 

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে উপমহাব্যবস্থাপক ও ডেপুটি ক্যামেলকো হিসেবে প্রধান কার্যালয়ের মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিভাগে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তাঁর কর্মজীবনে ব্যাংকের বৈদেশিক বানিজ্য ঋণ ও আন্তর্জাতিক বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এ ছাড়াও শাখা প্রধান হিসেবে তিনি ব্যাংকের বিভিন্ন শাখায় কর্মরত ছিলেন। তিনি সততার সাথে দায়িত্ব পালন করে সর্বমহলে প্রশংসা ও কৃতিত্বের স্বাক্ষর রেখে চলছেন।

সালামুন নেছা বগুড়া সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় হতে এসএসসি ও বগুড়া ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচ এসসি পাশ করেন। পরে ঢাকা বিশ^বিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং ব্যবসায় শিক্ষা অনুষদ হতে ব্যাংকিং বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ হতে তিনি   পেশাগত ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ। তিনি পেশাগত দায়িত্ব পালনকালে  দেশ ও বিদেশে আয়োজিত বিভিন্ন সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। 

সালামুন নেছা ২৬ ডিসেম্বর, ১৯৭৩ সালে টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ভুমুরিয়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা ইঞ্জিনিয়ার মোঃ নূরুল ইসলাম এবং মাতা কামরুন নেছা। ব্যক্তিগত জীবনে তিনি কৃষিবিদ মোঃ মনোয়ারুল হকের সহধর্মিনী। তিনি সকলের দোয়াপ্রার্থী।

আরএস

সম্পর্কিত বিষয়:

×