ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্মার্ট বাংলাদেশ রূপকল্পকে এগিয়ে নেওয়ার লক্ষ্য 

বাংলালিংক ও অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই)-এর যৌথ উদ্যোগ

প্রকাশিত: ১৯:৪৫, ২৩ মার্চ ২০২৩

বাংলালিংক ও অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই)-এর যৌথ উদ্যোগ

বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান এবং এটুআই-এর প্রজেক্ট ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন

বাংলালিংক অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এটুআই আইসিটি বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগের একটি উদ্যোগ, যার সহযোগিতায় রয়েছে ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি)। 

চুক্তিটির মাধ্যমে বাংলালিংক-এর সাথে এটুআই-এর বিভিন্ন যৌথ প্রচেষ্টার সম্ভাব্যতা মূল্যায়ন করা হবে। এর ফলে স্মার্ট বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি হবে। বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান এবং এটুআই-এর প্রজেক্ট ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায় বাংলালিংক ও এটুআই ব্যবসায়িক উন্নয়ন, শিক্ষা, ডিজিবক্স, পেমেন্ট অ্যাগ্রিগেশন, মাইগভ সার্ভিসেস, ভিলেজ ডিজিটাল বুথ, ইন্টারঅ্যাকটিভ ভয়েস রেসপন্স (আইভিআর) অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স, এটুআই ইনোভেশন ফান্ড এবং একশপ-এর জন্য যৌথ উদ্যোগ নেওয়ার সুযোগ পাবে। 


এটুআই-এর প্রজেক্ট ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির বলেন, “বাংলালিংক-এর মতো দেশের ডিজিটাল অবকাঠামোকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সফল অংশীদার পাওয়া একটি বিশেষ ব্যাপার। তাদের দক্ষতা সরকারের আইসিটি প্রকল্পের জন্য কার্যকর হতে পারে। আশা করি, আমরা আগামী দিনে এই সহযোগিতার কার্যকর ফলাফল দেখতে পাবো।” 

বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, বলেন, “এটুআই-এর সাথে এই উদ্যোগ গ্রহণ করতে পেরে বাংলালিংক খুবই আনন্দিত। এই সহযোগিতার লক্ষ্য হল সব পক্ষের জন্য প্রাসঙ্গিক ক্ষেত্রগুলিকে বিশ্লেষণ করে দেখা। আমরা বিশ্বাস করি, এটি দেশের ডিজিটাল অবকাঠামোয় ইতিবাচক পরিবর্তন আনতে পারে। উদ্যোগটি সরকারের স্মার্ট বাংলাদেশ রূপকল্পকে বেগবান করার জন্য অনেক সুযোগ সৃষ্টি করবে।”  

বাংলালিংক দেশকে প্রযুক্তিগতভাবে এগিয়ে নেওয়ার লক্ষ্যে নিয়োজিত কর্তৃপক্ষকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।

রহিম শেখ

×