ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

যে রেস্তোরাঁয় ঢুকতে হলে বয়স হতে হবে ৩০

প্রকাশিত: ১৪:৫৭, ১২ জুন ২০২৪

যে রেস্তোরাঁয় ঢুকতে হলে বয়স হতে হবে ৩০

রেস্তোরাঁ

রেস্তরায় তো অনেকেই যায়। কেউ পরিবার নিয়ে যায় কেউ বা বন্ধুদের সাথে যায়। কিন্তু এমন এক রেস্তোরা আছে যেখানে প্রবেশ করতে হলেও বয়স হতে হবে ৩০ বছর। 

এখন তো ফুড ব্লগিং দারুণ জনপ্রিয়। তবে এমন একটি রেস্টুরেন্ট আছে যেখানে আপনার বয়স ৩০ না পেরোলে ঢুকতে পারবেন না। রেস্তোরাঁয় ঢুকতে গেলে নারীদের পেরোতে হবে ৩০ এর গণ্ডি। আর পুরুষদের পেরোতে হবে ৩৫ এর গণ্ডি।

সম্প্রতি এমনই একটি নিয়মের কথা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি রেস্তোরাঁ। নতুন নিয়ম জানিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্টও করেছে কর্তৃপক্ষ। আর সেই পোস্ট ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক।

ফেসবুক পোস্টটিতে লেখা হয়েছে, একটি কালো চামড়ার লোকদের মালিকানাধীন ব্যবসা হিসেবে ব্লিস ক্যারিবিয়ান রেস্তোরাঁ উত্তর কাউন্টিতে একটি উচ্চতর খাবারের অভিজ্ঞতা প্রদানের জন্য বিখ্যাত। রেস্তোরাঁর পরিবেশ এবং আবহ নিশ্চিত করার জন্য আমাদের সব অতিথি নারীদের ৩০ বা তার বেশি বয়সের হতে হবে এবং ৩৫ বছর বয়সী হতে হবে পুরুষদের।

পোস্টে আরও বলা হয় যে, এই নিয়ম আমাদেরকে একটি পরিশীলিত পরিবেশ বজায় রাখতে সাহায়্য করে এবং আমাদের অনন্য পরিবেশের স্থায়িত্বকে সমর্থন করে। এর ফলে সমস্থ অতিথিদের জন্য একটি স্বাচ্ছন্দ্যপূর্ণ পরিবেশ তৈরি করে।এই ধরনের ফলে রেস্তোরাঁর ব্যতিক্রমী পরিষেবা এবং একটি স্মরণীয় অভিজ্ঞতা প্রদান করবে। এর সঙ্গে রেস্তোরাঁর খাদ্যের উচ্চমানের কথা বার বার তুলে ধরা হয়েছে। একই সঙ্গে অতিথিদের বোঝাপড়া এবং সহযোগিতার জন্যও পোস্টটিতে আবেদন জানানো হয়েছে।

ফেসবুকে রেস্তোরাঁ কর্তৃপক্ষের তরফে এই পোস্টটি করার পরই শুরু হয়েছে বিতর্ক। এই নতুন নিয়ম নিয়ে দ্বিধা বিভক্ত হয়েছেন নেটিজেনরা। অনেকেই জিজ্ঞাসা করেছেন যে যারা কেবল খাবার খেতে যান তাদের জন্য বয়সের নিয়মের কোনো ব্যতিক্রম রেস্তোরাঁটি করবে কি না। কয়েকজন আবার অন্য কারণে এর বিরোধীতা করেছেন।

বেশ কয়েকজন আবার রেস্তোরাঁ কর্তৃপক্ষের এই পদক্ষেপকে সমর্থনও জানিয়েছেন। কেউ কেউ আবার প্রশংসা করার জন্য উৎসাহজনক মন্তব্য করেছেন।

শিলা 

×