ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বৈশ্বিক অ্যালামনাই ইউকে নেটওয়ার্ক উন্মোচন করল ব্রিটিশ কাউন্সিল

প্রকাশিত: ২২:২৬, ৬ ডিসেম্বর ২০২২

বৈশ্বিক অ্যালামনাই ইউকে নেটওয়ার্ক উন্মোচন করল ব্রিটিশ কাউন্সিল

অ্যালামনাই

অ্যালামনাই ইউকে’র বৈশ্বিক উন্মোচনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ব্রিটিশ কাউন্সিল। সিঙ্গাপুরে অনুষ্ঠিত গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক ২০২২ কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে বৈশ্বিক এই নেটওয়ার্কের ঘোষণা দেওয়া হয়। যার উদ্দেশ্য মূলত যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণ করেছে এমন আন্তর্জাতিক শিক্ষার্থীদের এক করে তোলা। 

ব্রিটিশ কাউন্সিল এর বৈশ্বিক উচ্চশিক্ষার ফ্ল্যাগশিপ কনফারেন্সটি এই প্রথম আঞ্চলিকভাবে সিঙ্গাপুরে আয়োজন করল। একইসঙ্গে, নগর-রাষ্ট্রটিতে নিজেদের কার্যক্রম পরিচালনার ৭৫ বছর পূর্তিও উদযাপন করছে ব্রিটিশ কাউন্সিল।

যুক্তরাজ্যের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, এমনকি আন্তঃজাতীয় শিক্ষা প্রতিষ্ঠান বা অনলাইন শিক্ষাগ্রহণের ক্ষেত্রেও কমপক্ষে এক টার্মপড়াশোনা করেছে এমন সকল আন্তর্জাতিক শিক্ষার্থীকে অ্যালামনাই ইউকে’র বৈশ্বিক নেটওয়ার্কে যোগদানের জন্য আহ্বান জানানো হয়েছে। এই লিঙ্ক থেকে তারা বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবেন-  https://alumniuk.britishcouncil.org/register 

অ্যালামনাই ইউকে নেটওয়ার্কে যোগদানের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের প্রফেশনাল নেটওয়ার্ক বাড়াতে সক্ষম হবেন এবং পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোতে পড়শোনা করেছেন এমন ব্যক্তিদের সাথে সংযুক্ত হতে পারবেন। পেশাদারি পরিচিতি তৈরির পাশাপাশি, এই নেটওয়ার্কের উদ্দেশ্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সহযোগিতা করার জন্য মানুষকে একত্রিত করা। 

অ্যালামনাই ইউকে’র অংশ হিসেবে এর সদস্যরা স্থানীয়, আঞ্চলিক ও বৈশ্বিকভাবে নানা আয়োজন ও প্রশিক্ষণে বিনামূল্যে যোগদানের সুযোগ পাবেন। এছাড়া, অ্যালামনাইরা সিনিয়র
লিডার ও ইন্ডাস্ট্রি এক্সপার্টদের কাছ থেকে নিয়মিত শিক্ষাগ্রহণের সুযোগ পাবেন। শিক্ষার্থীরা অ্যালামনাই ইউকে নেটওয়ার্কের অংশ হিসেবে যুক্তরাজ্যের সাথে যোগাযোগ রক্ষা করতে পারবেন এবং প্রতিনিয়ত ইংরেজি ভাষায় নিজেদের দক্ষতার বিকাশ ঘটাতে পারবেন।

অ্যালামনাই ইউকে নেটওয়ার্কের উদ্বোধন করেন সিঙ্গাপুরে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার কারা ওয়েন, ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর অব এডুকেশন ম্যাডেলেইন অ্যানসেল এবং ব্রিটিশ কাউন্সিলের পূর্ব এশিয়া অঞ্চলের ডিরেক্টর লুসি ওয়াটকিন্স। উদ্বোধনী অনুষ্ঠানটি সিঙ্গাপুরে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনারের দাপ্তরিক বাসভবন ইডেন হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে যুক্তরাজ্য সরকারের ইন্টারন্যাশনাল এডুকেশন চ্যাম্পিয়ন স্যার স্টিভ স্মিথ, এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণ করা বিশিষ্ট অ্যালামনাই এবং এ বছরের গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্সে অংশ নিয়েছে এমন সিনিয়র হায়ার এডুকেশন লিডার সহ ৩০০ জনেরও বেশি অতিথি উপস্থিত ছিলেন।

এমএইচ

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

মোংলা ইপিজেডের কারখানায় অগ্নিকান্ড
মেট্রোরেল থেকে আয় ২ কোটি ৪৬ লাখ টাকা
বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে কোনো রোহিঙ্গা নেই
বায়ুদূষণ রোধে বিশেষ অভিযানের নির্দেশ
ফের বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহে
নিপসমের পরিচালক হলেন ডা. সেব্রিনা ফ্লোরা
নাসির-তামিমার অভিযোগ গঠনের শুনানি ২৮ ফেব্রুয়ারি
খুচরা ও পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন
দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশর অবস্থান ১২
খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি
বাংলাদেশকে ঋণ অনুমোদন করেছে আইএমএফ
কর্মমুখী শিক্ষায় মনোযোগী হতে হবে
বইমেলা ঘিরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই: ডিএমপি কমিশনার
শিবচরে ৪১ তলার প্রযুক্তি টাওয়ার নির্মিত হবে: পলক
পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৭২
কক্সবাজারে ১২০ কি: মি রেঞ্জ ক্ষমতা সম্পন্ন টাইগার মিসাইল উৎক্ষেপন