ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

প্রীতিলতার আত্মাহুতি দিবস শ্রদ্ধাভরে স্মরণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ও নিজস্ব সংবাদদাতা, পটিয়া

প্রকাশিত: ২২:৫০, ২৪ সেপ্টেম্বর ২০২২

প্রীতিলতার আত্মাহুতি দিবস শ্রদ্ধাভরে স্মরণ

শনিবার চট্টগ্রামে বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের আবক্ষমূর্তিতে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন

ব্রিটিশ শাসকদের ভিত কাঁপিয়ে দেয়া চট্টগ্রামের বীরকন্যা প্রীতিলতার আত্মাহুতি দিবস শ্রদ্ধাভরে স্মরণ করেছে বিভিন্ন বাম প্রগতিশীল সংগঠন। শনিবার সকাল থেকে নগরীর পাহাড়তলী এলাকায় ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের ৯০তম আত্মাহুতি দিবস উপলক্ষে প্রীতিলতা ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাসদ মার্কসবাদী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ছাত্র ইউনিয়ন। পুষ্পস্তবক অর্পন শেষে সেখানে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বাসদ চট্টগ্রাম জেলার ইনচার্জ আল কাদেরী জয়, সদস্য রায়হান উদ্দিন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম জেলার আহ্বায়ক হেলাল উদ্দিন কবির, সদস্য নুরুল হুদা নিপু, নাজিম উদ্দিন বাপ্পী, রেশমা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সভাপতি মিরাজ উদ্দিন ও শিক্ষক শফিউল আলম প্রমুখ।
এদিকে, সকালে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের সম্মুখের আবক্ষমূর্তিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে প্রীতিলতা ট্রাস্টের হলরুমে আলোচনা সভায় ট্রাস্টের সভাপতি পংকজ চক্রবর্ত্তীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম।

 

monarchmart
monarchmart