মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান

নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান

স্টাফ রিপোর্টার ॥ শুক্রবার সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে বহুল আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এবার নির্বাচনের দুইটি প্যানেল নির্বাচন করছেন। একটি ইলিয়াস কাঞ্চন নিপুণ ও অন্যটি মিশা-জায়েদ প্যানেল।

নির্বাচন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও প্রযোজকসহ মোট ১৭টি সংঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার এই নিষেধাজ্ঞা জারি করেন এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন। তিনি জানিয়েছেন, শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু আগামীকালের জন্য শিল্পী সমিতির ভোটারদের বাইরে অন্য ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উপর মহলের নির্দেশেই এটা করা হয়েছে। এ নিষেধাজ্ঞার কথা জানিয়েছেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনও।

তিনি জানিয়েছেন, এবারের করোনার প্রভাব বেড়ে যাওয়ার কারণে নির্বাচনে অন্য সংঠনের সদস্যদের উপস্থিতিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কেবল শিল্পী সমিতির ভোটাররা ভোটের কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে পারবে। নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন। তিনি বলেন, এটা অবশ্যই ন্যাক্কারজনক সিদ্ধান্ত।

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বল্রন শিল্পী সমিতির নির্বাচন আমাদের চলচ্চিত্র পরিবারের জন্য একটি উৎসব, এ উৎসবে চলচ্চিত্র পরিবারের কেউ অংশগ্রহণ করতে পারছেন না। আমরা বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগ চাই। আর নির্বাচন কমিশনার পীরজাদা হারুন রশীদ যেহেতু একজন অভিতাও, আমরা তাকে নিয়ে আর কাজ করবো না। এবিষয়ে আগামী কাল আমাদের মিটিং হবে। মিটিংয়ে সিদ্ধান্ত হবে যতক্ষণ এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগ না হবে ততক্ষণ আমরা কাজে ফিরবো না। এবং তিনি যদি এফডিসিতে প্রবেশ করে তাহলে আমাদের লাশের উপর দিয়ে প্রবেশ করতে হবে।

শীর্ষ সংবাদ:
জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ         তামিমের সেঞ্চুরিতে ভালো অবস্থানে বাংলাদেশ         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         ওপেনিং জুটিতে ১৫০ পার টাইগারদের         পি কে কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চান হাইকোর্ট         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         পি কে হালদারকে কোর্টে হাজির করা হবে আজ         তামিমের হাফসেঞ্চুরিতে এগোচ্ছে বাংলাদেশ         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         আইসিসিতে বাংলাদেশী বিচারক