বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইন্দুরকানীতে খাল দখল করে চলছে ভবন নির্মান কাজ

ইন্দুরকানীতে খাল দখল করে চলছে ভবন নির্মান কাজ

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর ॥ পিরোজপুরের ইন্দুরকানীতে খাল দখল করে চলছে ভবন নির্মানের কাজ। সরে জমিনে গেলে দেখা যায়, উপজেলার ইন্দুরকানী বাজার সংলগ্ন ইন্দুরকানী-সন্নাসী এলজিইডি রাস্তার পাশ্বে বলেশ্বর খাল দখল করে ভবন নির্মান করা হচ্ছে। জানা যায়, উপজেলার কালাইয়া গ্রামের সূর্য্য কান্তি বৈদ্য এর ছেলে দুলাল বৈদ্য রাস্তার পার্শ্বে লম্বা-লম্বি ভাবে ১শতাংশ জমি ক্রায় করেন। পরবর্তীতে সেখানে অবৈধভাবে খাল ভরাট করে নির্মান করতেছেন ভবন। স্থানীয়রা জানান, খালটি উপজেলা সদরে হওয়ায় এটি ব্যবহার করে বিভিন্ন নৌ-যান চলাচল করে।

এ খাল থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে ক্রায়-বিক্রয়ের বিভিন্ন মালামাল ও নির্মান সামগ্রি বহনের জন্য ট্রলার, কার্গোর মত ভারী নৌ-যান চলাচল করে। খাল ভরাট করে ভবন নির্মান করায় খালের পরিধি ছোট হয়ে যাচ্ছে। যার ফলে জোয়ার-ভাটার স্রোতের কমে খাল ভরাট হয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। এছাড়াও ভবন সংলগ্ন এলডিইডি রাস্তাটি ভবনের কাজ করায় মধ্যখান থেকে ফাটল দেখা দেয়। ভবনটি রাস্তা সংলগ্ন হওয়ায় রাস্তা থেকে যানবাহন চলাচল ঝুকিপূর্ণ হয়ে দাড়ায়। যে কোন সময় হতে পারে দুর্ঘটনা।

উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ মাহমুদুল হক দুলাল জানান, অবৈধভাবে খাল দখল করে এবং জমি জালিয়াতি করে ১শতাংশ জমি ক্রয় করে ২শতাংশ দখল করে ভবন নির্মান করেন। এ ব্যাপারে উপজেলা আইনশৃঙ্খলা সভায় আলোচনা করা হলেও তেমন কোন ভুমিকা নেওয়া হয় নাই।

জমি বিক্রেতার আতাফ হোসেন জানায়, ৩/০২/২০১১ তারিখে দুলাল বৈদ্য এর কাছে ১ শতাংশ জমি বিক্রি করি। সে আরও সোয়া শতাংশ আমার ও সরকারী জমি অবৈধভাবে দখল করে এবং রাস্তা ঘিষে ভন নির্মান করতেছে।

অভিযুক্ত দুলাল বৈদ্য এর সাথে যোগাযোগের জন্য বারবার মুঠোফোনে যোগাযোগ করিলে সে ফোন রিসিভ করে নাই।

উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। এলজিইডি ও ভূমি অফিসকে তাৎক্ষনিক তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট পেলে ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস