মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁয়ে শিক্ষিকার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সোনারগাঁয়ে শিক্ষিকার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁয়ের প্রত্যন্ত চরাঞ্চল নুনেরটেক মায়াদ্বীপে এক শিক্ষিকা ও তার পরিবারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন তারুণ্যের সোনারগাঁ। বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে সোনারগাঁ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সমাজকর্মী কবি শাহেদ কায়েস মায়াদ্বীপের সুবিধা বঞ্চিত জেলে সম্প্রদায়ের শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠা করেন। পাশাপাশি তিনি ওই এলাকায় মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলেছিলেন। এতে ওখানকার একটি মহল শাহেদ কায়েস ও তার স্কুলের প্রতি বিক্ষুব্ধ হয়ে স্কুলটি বন্ধ করে দেয়ার হুমকি দেয়। এর জের ধরে গত ২২ জানুয়ারি রাতে স্কুলের প্রধান শিক্ষিকা মরিয়ম আক্তার পাখী ও তার দেড় বছর বয়সী মেয়েসহ পরিবারের ৫জনকে পিটিয়ে আহত করে স্থানীয় বালু সন্ত্রাসীরা।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন, উদিচী শিল্প গোষ্ঠির সোনারগাঁ শাখার সভাপতি শংকর, সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি শাহেদ কায়েস, সোনারগাঁ প্রেস ইউনিটির সভাপতি ফরিদ হোসেন, পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মো. হোসাইন, সাংবাদিক রবিউল হুসাইন, তারুণ্যের সোনারগাঁয়ের কর্মী মো. তারেক মাহমুদ, মো. আব্দুল্লাহ আল মামুন, রাজু আহমেদ অর্ণব, সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের নির্বাহী সদস্য জাহাঙ্গির আলম ইমন প্রমূখ।

শীর্ষ সংবাদ:
জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ         তামিমের সেঞ্চুরিতে ভালো অবস্থানে বাংলাদেশ         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         ওপেনিং জুটিতে ১৫০ পার টাইগারদের         পি কে কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চান হাইকোর্ট         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         পি কে হালদারকে কোর্টে হাজির করা হবে আজ         তামিমের হাফসেঞ্চুরিতে এগোচ্ছে বাংলাদেশ         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         আইসিসিতে বাংলাদেশী বিচারক