মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক মাসেও ৩২ যাত্রীর খোঁজ মেলেনি

  • সুগন্ধা ট্র্যাজেডি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকা-ের এক মাস পেরিয়ে গেলেও নিখোঁজ যাত্রীদের স্বজনদের দেয়া তালিকা অনুযায়ী এখনও ৩২ যাত্রীর খোঁজ মেলেনি। এর মধ্যে ১৩ শিশু, ১১ নারী ও আটজন পুরুষ। বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে ২৪ জনকে। এখনও প্রিয়জনের খোঁজে সুগন্ধা ও বিষখালী নদীর তীরে মাঝেমধ্যে দেখা যায় স্বজনদের। অপরদিকে ঝালকাঠি জেলা প্রশাসন ও নৌমন্ত্রণালয় তাদের তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছেন। প্রতিবেদনে লঞ্চের ইঞ্জিন কক্ষ থেকে আগুন লেগেছে বলে জানানো হয়। এজন্য লঞ্চ কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করা হয়েছে। সূত্রমতে, গত বছরের ২৩ ডিসেম্বর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকা-ের ঘটনায় এখন পর্যন্ত ৪৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দগ্ধ হয়েছেন শতাধিক যাত্রী।

সাতক্ষীরায় প্রকৌশলী ও ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা শহরতলীর লাবসা দরগাপাড়া এলাকায় এক প্রকৌশলী ও আশাশুনির আনুলিয়ায় এক ব্যবসায়ীর বাড়িতে রবিবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। লাবসায় কাজী আব্দুর রাশীদ নামের এক প্রকৌশলীর বাড়িতে রবিবার শেষ রাতে ১০-১২ জন অস্ত্রধারী ডাকাত গ্রিল ভেঙ্গে সবাইকে জিম্মি করে ১৫ ভরি স্বর্ণালঙ্কার, ৮০ হাজার টাকা, একটি ডিএসএলআর ক্যামেরা লুট করে নিয়ে গেছে। ডাকাতদের দায়ের আঘাতে প্রকৌশলীর বৃদ্ধ মা রাহেলা বেগম (৮২) মারাত্মক জখম হয়েছেন। এছাড়া একই রাতে আশাশুনির আনুলিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামে ব্যবসায়ী সামাদ গাজীর বাড়ি থেকে ডাকাতদল অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে নগদ তিন লাখ আশি হাজার টাকা, দশ ভরি স্বর্ণালঙ্কার, বাড়ির মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এ সময় আতঙ্ক সৃষ্টি করার জন্য ডাকাতদল দুটি বোমা নিক্ষেপ করে।

ঈশ্বরদীতে চার ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদীতে ডাকাত সন্দেহে চারজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। সোমবার ভোরে আড়পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো জনি আহমেদ, মাহাবুব, বাচ্চু ও রকি। আটকের সময় তাদের নিকট থেকে প্রাইভেটকার ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামা উদ্ধার করা হয়েছে। আটককৃতদের সবার বাড়ি কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকায়।

শীর্ষ সংবাদ:
সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         দেশে ২৬ কোটি ৪ লাখ ৩৫ হাজার টিকা প্রয়োগ সম্পন্ন         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের