সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্দোলন অব্যাহত কুবি রেজিস্ট্রারের কক্ষে ৪ দিন ধরে তালা ঝুলছে

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা ॥ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে চার বছর ধরে কর্মরত প্রফেসর ড. মোঃ আবু তাহেরকে রেজিস্ট্রারের পদ থেকে অপসারণ করে কর্মকর্তাদের থেকে রেজিস্ট্রার নিয়োগ। এছাড়া তার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরে ব্যবস্থা গ্রহণ ও বিভিন্ন দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকতা-কর্মচারীদের ৪টি সংগঠনের আন্দোলন অব্যাহত আছে। আন্দোলনকারীদের দাবি বাস্তবায়ন করতে স্মারকলিপি পেশ ও বিক্ষোভ কর্মসূচীর পাশাপাশি রেজিস্ট্রারের দফতরে তালা ঝুলিয়ে দেয়া হয়। রবিবারও কর্মকর্তা-কর্মচারীদের বিক্ষোভে অব্যাহত ছিল সন্ধ্যায় সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চার দিন ধরে রেজিস্ট্রারের দফতরে তালা ঝুলছিল। এতে রেজিস্ট্রার আবু তাহের রবিবারও তার দফতরে প্রবেশ করতে পারেননি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বিভক্তির রাজনীতি, ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতি, জামায়াত-বিএনপির মদদপুষ্ট হয়ে কাজ করা, বিগত সময়ে বিএনপি জামায়াতপন্থীদের নিয়োগসহ নানা অভিযোগ তুলে ধরে এবং রেজিস্ট্রার আবু তাহেরকে হটিয়ে কর্মকর্তাদের থেকে রেজিস্ট্রার নিয়োগ ও বিভিন্ন দাবি দাওয়া পূরণের নিমিত্তে ১৯ জানুয়ারি থেকে আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের চারটি সংগঠন। এরই মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট পৃথকভাবে স্মারকলিপি দেয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের পক্ষে সভাপতি দীপক মজুমদার ও সাধারণ সম্পাদক মোঃ মহসীন। কর্মচারী সমিতির পক্ষে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান। বিশ্ববিদ্যালয় অফিসার্স এ্যাসোসিয়েশনের পক্ষে সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক আবদুল লতিফ। বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের পক্ষে সভাপতি জসীমউদ্দীন ও সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন। একই দাবিতে ওই সব সংগঠনের কর্মকর্তা-কর্মচারীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রবিবার পর্যন্ত বিক্ষোভ মিছিল অব্যাহত রাখে।

এদিকে বৃহস্পতিবার ভোরেই রেজিস্ট্রার আবু তাহেরের দফতরের প্রধান ফটকে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা যে তালা লাগিয়ে দেয় রবিবার পর্যন্ত চার দিন ধরে দফতরে তালা ঝুলছিল। ফলে তিনি রবিবারও তার দফতরে প্রবেশ করতে পারেননি বলে জানা গেছে। আন্দোলনকারীদের এক নেতা জাকির হোসেন জানান, রবিবার তালার সংখ্যা আরও বাড়ানো হয়েছে। আন্দোলনরত চরটি সংগঠনের পক্ষ থেকে একটি করে মোট চারটি তালা রেজিস্ট্রারের দফতরে ঝুলিয়ে দেয়া হয়েছে। দাবি দাওয়া না মানলে রেজিস্ট্রারের অপসারণের আগ পর্যন্ত এ তালা ঝুলবে। এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ’ কর্মকর্তা-কর্মচারীদের চারটি সংগঠনের দাবির প্রতি একাত্মতা পোষণ করে রবিবার বিবৃতি দিয়েছে বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে