সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারী মোবাইল নম্বর ক্লোন করে স্থানীয় ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করেছে একটি প্রতারক চক্র। রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসসাদিকজামান। স্থানীয় একাধিক ব্যবসায়ী জানান, গত কয়েকদিন ধরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারী মোবাইল নম্বর থেকে স্থানীয় বিভিন্নজনের কাছে ফোন করে চাঁদা দাবি করা হচ্ছিল। শনিবার বিকেলে ওই মোবাইল নম্বর থেকে স্থানীয় দোলান বাজার বণিক সমিতির সভাপতি ও জামালপুর ইউপি সদস্য মান্নান মোল্লার কাছে ফোন আসে।

মা-মেয়ের নিথর দেহ

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোর শহরের উত্তর চৌকিরপাড় এলাকা থেকে গৃহবধূ মাসুরা বেগম (২৫) ও তার আড়াই বছরের কন্যা মাহফুজা খাতুনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকাল ১১টার দিকে পুলিশ ঘটনাস্থল নিজ শয়নঘর থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী আব্দুস সাত্তারকে (৩৫) আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। শনিবার রাতের কোন এক সময় এই ঘটনা ঘটতে পারে। তবে প্রাথমিকভাবে বিষয়টি হত্যা নাকি আত্মহত্যা, তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। সাত্তার শহরের একজন পুরাতন কাপড় ব্যবসায়ী বলে জানা গেছে।

সাতকানিয়ায় প্রতিপক্ষের ওপর হামলা ॥আহত ৩

চট্টগ্রাম অফিস/ সাতকানিয়া সংবাদদাতা ॥ পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের ওপর ফিল্মি স্টাইলে হামলা চালিয়েছে অপরপক্ষ। হামলায় মহিলাসহ ৩ জন আহত হয়েছেন। আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন আছেন। ঘটনাটি ঘটে গত শনিবার রাতে সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ৬নং ওয়ার্ড বান্নোয়ার বরবাড়ি এলাকায়। হামলায় আহতরা হলেন এলাকার আব্দুস ছত্তার ওরফে ছত্তার ফকিরের ছেলে নুরুল ইসলাম ওরফে পাগলা নুরু, মিয়া হোসেনের স্ত্রী শাহনাজ আক্তার এবং পুত্র ইকরাম হোসেন ওরফে রিমন।

নারায়ণগঞ্জে বন্ধ কারখানা খুলে দেয়ার দাবি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ শ্রমিকদের পাওনা পরিশোধ না করে কারখানা বন্ধ করে দেয়ায় একটি শিল্প প্রতিষ্ঠানে শ্রমিক অসন্তোষ সৃষ্টি হয়েছে। পাওনা পরিশোধ ও বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে রবিবার দুপুরে নগরীর চাষাঢ়ার বালুরমাঠে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে রহিমা আজিজ নিট স্পিন সোয়েটার কারখানার শ্রমিকরা। প্রতিষ্ঠানটির পাঁচ শতাধিক কর্মী এই বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন।

শ্রমিকদের অভিযোগ, মহামারী করোনাকালে জীবনের ঝুঁকি উপেক্ষা করেও দিন-রাত কাজ করে তারা রফতানি প্রক্রিয়া সম্পন্ন করলেও মালিকপক্ষ লভ্যাংশ বুঝে পাওয়ার পর মিথ্যা অজুহাতে লে-অফ ঘোষণা করে গত ২০ জানুয়ারি কারখানা বন্ধ করে দিয়েছে।

মোহনগঞ্জে কম্বল বিতরণ

নিজস্ব সংবাদদাতা মোহনগঞ্জ, নেত্রকোনা ॥ মোহনগঞ্জে সমাজ সহিলদেও ইউনিয়নের সমাজ বাজারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও রোগীদের ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে। রবিবার দুপুরে সমাজ বাজারে ৫শ’, মোহনগঞ্জ পৌরসভায় ৭শ’ শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব সাজ্জাদুল হাসান। মোহনগঞ্জ সমিতি, ঢাকার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ শেষে রোগীদের ফ্রি চিকিৎসা সেবা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন, ইউএনও ছাব্বির আহমেদ আকুঞ্জী, জনকণ্ঠ গ্লোব শিল্প পরিবারের ডিজিএম সানোয়ার হোসেন শেখ, বাবু দিলীপ দত্ত,সমিতির সম্পাদক প্রদীপ কুমার দে প্রমুখ।

সিরাজগঞ্জ

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, শীতার্ত অসহায় সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের পাঁচ ঠাকুরী (শাজাহান মোড়) গ্রামের মানুষ কম্বল পেয়েছে। রবিবার দুপুরে অসহায় ও গরিব মানুষের মাঝে সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি কম্বল বিতরণ করেছে।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্বা আবু ইউসুফ সূর্যের সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট আব্দুল হাকিম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চেম্বারের পরিচালক সেলিম আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও চেম্বার পরিচালক এমদাদুল হক, জেলা পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ও চেম্বার পরিচালক সন্তোষ কুমার কানু, সাধারণ সম্পাদক ও চেম্বার পরিচালক সঞ্জয় সাহা প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর