বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁয়ে জেলে শিশুদের স্কুল বন্ধ করতে শিক্ষিকার ওপর সন্ত্রাসী হামলা ॥ আহত ৫

সোনারগাঁয়ে জেলে শিশুদের স্কুল বন্ধ করতে শিক্ষিকার ওপর সন্ত্রাসী হামলা ॥ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় চারদিক নদীবেষ্টিত বিচ্ছিন্ন জনপদ মায়াদ্বীপে বসবাসরাত জেলে ও দরিদ্র পরিবারের শিশুদের জন্য মায়াদ্বীপ শিশু পাঠশালায় নামের স্কুলটি বন্ধ করতে শিক্ষক ও তার পরিবারের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় তারা বাড়িঘর ভাঙচুর ও লুটপাট চালিয়েছেন। হামলায় শিক্ষক মরিয়ম আক্তার পাখি (২৪), তার বৃদ্ধ মা নাছিমা বেগম (৫০), তার ভাই রাশেদ (২০), শরীফ (২২) ও শিক্ষকের দেড় বছরের কন্যা শিশু পারিশাসহ ৫জন মারাত্মকভাবে আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় শিক্ষকের ভাই শরিফ মিয়া বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, উপজেলার উপজেলায় চারদিক নদীবেষ্টিত বিচ্ছিন্ন জনপদ মায়াদ্বীপে বসবাসরাত জেলে ও দরিদ্র পরিবারের শিশুদের জন্য মায়াদ্বীপ শিশু পাঠশালায় নামের স্কুলটি ২০০৭ সালে সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস প্রতিষ্ঠা করেন। এরপর থেকেই নুনেরটেকের টেক পাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে ভূমিদস্যু, বালুসন্ত্রাস, হুন্ডি ও মাদক ব্যবসায়ী আবুল হাশেমের নেতৃত্বে স্কুলটি বন্ধ করতে প্রয়তারা শুরু করেন। এর জের ধরে শনিবার রাতে আবুল হাশেমের নেতৃত্বে ২৫ থেকে ৩০ জনের একটি সশস্ত্র বাহিনী 'মায়াদ্বীপ শিশু পাঠশালা'র শিক্ষক মরিয়ম আক্তার পাখির বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে নগদ টাকা ও স্বর্ণ অলংকারসহ ২ লাখ ৩০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় তাদের বাধাঁ দিতে গেলে হামলাকারীরা শিক্ষক মরিয়ম আক্তার পাখি ও তার বৃদ্ধ মা নাছিমা বেগমসহ তার পরিবারের ৫জন মারাত্মকভাবে কুপিয়ে ও পিটিয়ে আহত করেন।

আহত শিক্ষক মরিয়ম আক্তার পাখি জানান, মায়াদ্বীপের শিশু পাঠশালায় শিক্ষক হিসেবে যোগ দেওয়ার পর থেকে স্কুলটি বন্ধ করতে আবুল হাশেম প্রতিনিয়ত আমাকে ও আমার পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি, ভয়ভীতি দেখিয়ে আসছে। আমি তাদের বাধায় নতি স্বীকার না করায় শনিবার রাতে আমার ও আমার পরিবারের ওপর পৈশাচিক হামলা চালিয়েছে। তাদের হাত থেকে আমার দেড় বছরের কোলের শিশুটিও রক্ষা পায়নি।

সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস বলেন, নদীবেষ্টিত এ চরাঞ্চলে নুনেরটেকে ২০০৭ সালে 'মায়াদ্বীপ শিশু পাঠশালা' নামের স্কুলটি প্রতিষ্ঠার পর থেকেই বালুসন্ত্রাস, হুন্ডি ব্যবসা ও মাদকের সাথে জড়িত আবুল হাশেম ও বাহিনীর সব ধরনের অবৈধ ব্যবসার বাধা হয়ে দাঁড়ায়। তাদের অবৈধ ও অনৈতিক কাজে বিশেষ করে বালুসন্ত্রাস ও মাদক ব্যবসার প্রতিবাদ করায় এ সন্ত্রাসীরা আমার উপর তিনবার হামলা চালিয়েছে। পরে তাদের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টা মামলা করলে হাশেমসহ ৭ জন নানা মেয়াদে কারাভোগ করে জামিনে বেরিয়ে আসে। তাই স্কুলটি বন্ধ করে দিতে পারলে ঐ এলাকায় মাদক ব্যবসাসহ সকল অপরাধ মূলক কর্মকান্ড সহযে পরিচালনা করতে পারবে তারা। শনিবার রাতে এর জের ধরে স্কুলের শিক্ষকের উপর হামলা করেন। তাই স্কুলটি রক্ষায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা এবং তদন্ত করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

এ ব্যাপারে সোনারগাঁ থানার (তদন্ত) ওসি এসএম শফিকুল ইসলাম জানান, এ বিষয়ে একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

শীর্ষ সংবাদ:
‘আন্তর্জাতিকভাবে রিফুয়েলিংয়ের জায়গা হবে কক্সবাজার’         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা