সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাধবপুরে শিল্প প্রতিষ্ঠানে চাঁদা দাবি ॥ থানায় মামলা

মাধবপুরে শিল্প প্রতিষ্ঠানে চাঁদা দাবি ॥ থানায় মামলা

নিজস্ব সংবাদদাতা, মাধবপুর ॥ মাধবপুরে গড়ে উঠা দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠানে চাঁদা দাবির অভিযোগ উঠেছে স্থানীয় একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। চাঁদা না পেয়ে প্রতিষ্ঠানে কর্মরত শিল্প মালিক ও কারখানার কর্মরত কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রর্দশন করা হচ্ছে। শিল্প প্রতিষ্ঠানে চাঁদা দাবির ঘটনায় শিল্প মালিকদের ,মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা দেখা দিয়েছে। মাধবপুরে শিল্প কারখানায় চাঁদা বাজির কঠোর হস্তে বন্ধ না করতে পারলে মাধবপুরে শিল্পায়নে বড় বাধা হয়ে দাড়াবে। শিল্প বিনিয়োগকারীরা পড়বে মোটা অংকের ক্ষতির মুখে।চাঁদাবাজির ঘটনায় মাধবপুর থানায় মামলা হয়েছে।

মাধবপুর ছাতিয়াইন সড়কে প্রতিষ্টিত জাজ রোটেপ্লেক্র শিল্প প্রতিষ্টানের চেয়ারম্যান জাকারয়া চৌধুরী বলেন, তার প্রতিষ্টানে সম্প্রতি স্থানীয় একটি প্রভাবশালী মহল ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেওয়ায় গত ৭ জানুয়ারি জগদীশপুরে তার বাসভবনে হামলা করা হয় । এ ঘটনায় তিনি মাধবপুর থানায় চাঁদাবাজির মামলা করেন। পুলিশ ১৭ জানুয়ারি মামলাটি আমলে নিয়ে চাঁদা ধারায় রেকর্ডভুক্ত করেন। এ ছাড়া উপজেলার নোয়াহাটি এলাকায় অবস্থিত ফারইষ্ট নামে একটি স্পিনিং শিল্প কারখানার কর্মকর্তাদের বিভিন্ন মোবাইল ফোন থেকে হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনার পর পর থেকে কর্মকর্তাদের মধ্যে আতংক দেখা দিয়েছে।

ভুক্তভোগী শিল্পপতি জাকারয়া চৌধুরী জানান, মাধবপুরে গ্যাস, বিদ্যুত, আধুনিক যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় মাধবপুর উপজেলায় ঢাকা সিলেট মহাসড়কের পাশে দেশের সবকটি শিল্প কারখানা স্থাপিত হয়েছে। বিনিয়োগকারীরা স্থানীয় ভাবে শিল্প বিকাশের জন্য মোটা অংকের টাকা বিনিয়োগ করেছে। দেশীয় শিল্প কারখানার পাশাপাশি বিদেশীরাও শিল্প কারখানা স্থাপন করেছে। কর্মসংস্থান হয়েছে প্রায় লক্ষাধিক মানুষের। কিন্তু শিল্প কারখানায় চাঁদাবাজি ও কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শনের কারনে শিল্পের বিকাশে বড় বাধা হয়ে দাড়িয়েছে।

মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, সরকার দেশে শিল্প বিকাশে খুবই আন্তরিক। কেউ শিল্প প্রতিষ্টানে কোন ধরনের বাধা বা চাঁদাবাজির চেষ্টা করলে পুলিশ কঠোর হস্তে দমন করবে।

শীর্ষ সংবাদ:
সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর