সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে তিতাসের এক হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে প্রায় এক হাজার অবৈধ আবাসিক ও প্রায় ২ কিলোমিটার গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দিনভর এ অভিযানকালে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে কয়েকজনকে অর্থদ- করেছে আদালত। এ সময় অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামও জব্দ করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুন্নাহার রিতার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা এলাকায় কিছু অসাধু লোক বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপজ্জনকভাবে গ্যাস ব্যবহার করছে। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুন্নাহার রিতার নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই এলাকার ৩টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে আদালত অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহারের দায়ে স্থানীয় ২ জনকে মোট ৩০ হাজার টাকা অর্থদ- করেন। এসময় প্রায় ৫শ’ বাসাবাড়ির এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধভাবে স্থাপিত প্রায় ২ কিলোমিটার পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। অভিযানকালে চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-জয়দেপুর) ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপব্যবস্থাপক প্রকৌঃ মির্জা শাহ নেওয়াজ লতিফ, প্রকৌঃ আসাদুজ্জামান আজাদ, প্রকৌঃ কেএইচ ফয়সাল আহমেদ ও আমজাদ হোসেন (রাজস্ব), সহকারী প্রকৌশলী জাবের নূরানী ও রাকিব হাসান, সহকারী কর্মকর্তা ইকবাল হোসেনসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।

ফরিদপুরে দুই ফরিদপুরে সংঘর্ষে আহত ১১

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর ॥ ফরিদপুরের নগরকান্দায় দুই গ্রামবাসীর সংঘর্ষে ১১জন আহত হয়েছেন। বুধবার সকালে নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের মেহেরদিয়া ও গোয়ালদী গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরে নগরকান্দা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পুরাপাড়া বাজারে বুধবার সকাল ৯টার দিকে পুরাপাড়া ইউনিয়নের গোয়ালদী গ্রামের বাচ্চু মোল্যার ছেলে হৃদয় মোল্যার সাথে মেহেরদিয়া গ্রামের স্বপন মাতুব্বরের ছেলে হাসান মাতুব্বরের কথা কাটাকাটি হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে সকাল ১১টার দিকে মেহেরদিয়া গ্রামবাসী ও গোয়ালদী গ্রামবাসী দেশীয় অস্ত্র ঢাল, সড়কি, রামদা, ইটপাটকেল নিয়ে দুই গ্রামের মাঝামাঝি জায়গায় একটি পেঁয়াজের ক্ষেতে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই পক্ষের মধ্যে দুই ঘণ্টাব্যাপী ধাওয়া, পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনায় দুইপক্ষের অন্তত ১১ জন আহত হয়। নগরকান্দা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, এ সংঘর্ষের ঘটনায় বুধবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিবদমান কোন পক্ষই থানায় কোন লিখিত অভিযোগ দেয়নি।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে