সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর

  • সড়ক অবরোধ ও কয়েকটি বাস আটকে রেখে ছাত্রদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ হাফ ভাড়াকে কেন্দ্র করে তিতুমীর কলেজের দুই শিক্ষার্থীকে মারধর করেছে মনজিল পরিবহনের একটি বাসের চালক ও হেলপার। এ সময় তারা ছাত্রদের মানিব্যাগ ও হাতঘড়ি ছিনিয়ে নিয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে এ ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্ররা কলেজের সামনে সড়ক অবরোধ করে মনজিল পরিবহনের ৮-৯টি বাস আটকে রেখে বিক্ষোভ মিছিল করেন। বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আযম মিয়া জনকণ্ঠকে জানান, সকালে সংবাদ পাওয়ায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রদের শান্ত করেন। পরে মালিকপক্ষকে ডেকে এনে ছাত্রদের সঙ্গে বৈঠকে বাসানো হয়। দীর্ঘ বৈঠকের পর সন্ধ্যার দিকে উভয়ের মধ্যে সমঝোতার পর বাসগুলো ছেড়ে দেয়া হয়। এরপর পরিস্থিতি শান্ত হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে মহাখালী কাঁচাবাজারের সামনে নাহিদ ও দুর্জয় নামে তিতুমীর কলেজের দুই শিক্ষার্থীর খিলগাঁও যাওয়ার জন্য বাসে উঠেন। এ সময় বাসের কন্ট্রাক্টর ভাড়া চান। পরে তারা স্টুডেন্ট বলে হাফ ভাড়া দিতে চায় বাসের কন্ট্রাক্টরকে। এ নিয়ে ছাত্রদের সঙ্গে বাসের হেলপার ও বাসচালকের মধ্যে কথা কাটাকাটি হয়। ছাত্রদের কাছ থেকে হাফ ভাড়া না নিয়ে উল্টো তাদের মারধর করেছে মনজিল পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো ব-১৪ ৯৬৪৫) থেকে ঘাঢ় ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেয় চালক ও হেলপার। পুরো ভাড়া না দেয়ায় তাদের হাত ঘড়ি ও মানিব্যাগ ছিনিয়ে নেয় বাসের চালক ও হেলপার। ঘটনার পর দুই শিক্ষার্থী তিতুমীর কলেজ ক্যাম্পাসে ফিরে আসেন। তাদের সহপাঠী ও অন্য শিক্ষার্থীদের ঘটনা জানায়। এ ঘটনার চাউর পড়লে শিক্ষার্থীরা জেনে ওই রুটে চলাচল করা মনজিল পরিবহনের ৭-৮টি বাস আটকে দিয়ে বিক্ষোভ শুরু করে। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, ওই চালক-হেলপারকে ঘটনাস্থলে আনতে হবে। ক্ষতিপূরণ দিতে হবে। মানিব্যাগ ও হাতঘড়ি ফিরিয়ে দিতে হবে। হামলাকারী চালক-হেলপারের বিরুদ্ধে মামলাসহ আইনানুগ পদক্ষেপ নিতে হবে।

ঘটনাস্থলে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট রুবেল জানান, সকাল আটটার দিকে মহাখালী কাঁচাবাজার এলাকা থেকে তিতুমীর কলেজের অর্থনীতির ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাহিদ ও দুর্জয় খিলক্ষেত যাওয়ার উদ্দেশে মনজিল পরিবহনের বাসে ওঠেন। ওই দুই শিক্ষার্থী স্টুডেন্ট পাসের কথা বলে হাফ ভাড়া দিতে চাইলে মনজিল বাসের হেলপার ফুল ভাড়া চান। ভাড়া নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই শিক্ষার্থীকে মারধর করে চালক-হেলপার। এরপর শিক্ষার্থীদের মানিব্যাগ ও হাতঘড়ি খুলে নামিয়ে দিয়ে চলে যায়। ঘটনার পর তারা তিতুমীর কলেজে ফিরে আসেন। এরপর ঘটনার খবর পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে মহাখালী কাঁচাবাজারের সামনে চলাচলকারী মনজিল পরিবহনের অন্য ৭-৮টি বাস আটকে দেয়।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে