বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমিরাতের ৫ কোটি টাকার তহবিল পেল বাংলাদেশের সোলশেয়ার

জনকণ্ঠ ডেস্ক ॥ স্বাস্থ্য, খাদ্য, জ্বালানি শক্তি এবং পানির সঙ্কট সমাধানে টেকসই ও পরিবেশবান্ধব প্রযুক্তি উদ্ভাবনে বিশ্বের বিভিন্ন দেশের অন্তত ৫টি স্টার্ট আপ ও ৬টি প্রতিষ্ঠানকে ৩০ মিলিয়ন ডলারের পুরস্কার দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। বিকল্প টেকসই জ্বালানি শক্তির উৎপাদন ক্যাটাগরিতে অবদান রাখায় আমিরাতের এই পুরস্কার পেয়েছে বাংলাদেশী স্টার্ট আপ সোলশেয়ার। খবর খালিজ টাইমস ও বিবিসির।

সোমবার আমিরাতের ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দুবাই এক্সপো-২০২০ এ জায়েদ টেকসই পুরস্কার জয়ীদের নাম ঘোষণা করেছেন। পুরস্কার জয়ী প্রত্যেক প্রতিষ্ঠান বার্ষিক ৬ লাখ ডলারের (বাংলাদেশী ৫ কোটি ১৫ লাখ ৭৯ হাজার টাকার বেশি) করে তহবিল পাবে। ভিন্ন ভিন্ন পাঁচটি ক্যাটাগরিতে পুরস্কার বিজয়ী স্টার্ট আপের নাম ঘোষণা করা হয়েছে দুবাই এক্সপোতে। স্বাস্থ্য খাতের সঙ্কট সমাধানে টেকসই উপায় উদ্ভাবন করে আর্জেন্টিনার ম্যামোটেস্ট, খাদ্যে ভারতের এসফরএস, সৌরশক্তিতে বাংলাদেশের সোলশেয়ার এবং পানিতে সিঙ্গাপুরের ওয়াটারোম এই তহবিল পেয়েছে। গ্লোবাল হাই স্কুলের পঞ্চম ক্যাটাগরিতে বিশ্বের ছয়টি অঞ্চলের ছয় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস