শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না ফেরার দেশে প্রখ্যাত অভিনেত্রী শাঁওলি মিত্র

না ফেরার দেশে প্রখ্যাত অভিনেত্রী শাঁওলি মিত্র

অনলাইন ডেস্ক ॥ পশ্চিমবঙ্গের মঞ্চ আর সিনেমার প্রখ্যাত অভিনেত্রী শাঁওলি মিত্র হৃদরোগে আক্রান্ত হয়ে রবিবার দুপুরে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, শরীর ক্রমশ অসুস্থ হতে থাকায় ২০২০ সালেই নিজের শেষ ইচ্ছার কথা লিখে রেখেছিলেন শাঁওলি মিত্র। সেখানে তিনি তার শেষ কাজের ভার দিয়ে যান অভিনেতা সায়ক চক্রবর্তী ও নাট্যকর্মী ও রাজনীতিবিদ অর্পিতা ঘোষের ওপর।

শাঁওলির শেষ ইচ্ছা ছিল, মৃত্যুর পর যেন তার মৃতদেহ কাউকে দেখানো না নয়। মৃতদেহের ওপর যেন ফুল না দেয় কেউ।

শেষ ইচ্ছা মেনে রবিবার দুপুরে অর্পিতা ঘোষের উপস্থিতিতে সিরিটি মহাশ্মশানে শেষকৃত্য হয় শাঁওলি মিত্রের। দাহ শেষ হলে তারপর তার মৃত্যুর খবর জানানো হয় সবাইকে।

ভারতীয় নাট্য জগতের কিংবদন্তি শম্ভু মিত্র ও তৃপ্তি মিত্রের মেয়ে শাঁওলি মিত্রর জন্ম ১৯৪৮ সালে সদ্য স্বাধীন ভারতে। বাবা-মায়ের পথ ধরে মঞ্চে পা রাখেন সেই ছোটবেলায়, পরে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে নাটকেই স্নাতোকত্তোর করেন।

১৯৯১ সালে ‘নাথবতী অনাথবৎ’ বইটির জন্য তিনি আনন্দ পুরস্কার পান। ২০০৩ সালে পান সংগীত- নাটক অ্যাকাডেমি পুরস্কার। ২০০৯ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী খেতাবে ভূষিত করে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ২০১৩ সালে তাকে বঙ্গ বিভূষণ খেতাব দেয়।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল