সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে

  • নির্বাচনী সহিংসতা

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা চলছেই। মাদারীপুরে প্রচারকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। এদিকে কুমিল্লায় আওয়ামী লীগ মনোনীত নবনির্বাচিত চেয়ারম্যান জাকির হোসেনসহ ৪ জনকে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচারণাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট বাবুল আখতার ও খলিলুর রহমান দর্জির সমর্থকদের মধ্যে মন্টারপুল এলাকায় ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশ সদস্যসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। রবিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় উভয়পক্ষ অর্ধশতাধিক বোমা বিস্ফোরণ ঘটায়। এ সময় ৪ থেকে ৫টি দোকান, নির্বাচনী ক্যাম্প এবং একটি মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে । আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সদর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লায় নবনির্বাচিত চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে ॥ এদিকে কুমিল্লার মেঘনা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় আওয়ামী লীগ মনোনীত নবনির্বাচিত চেয়ারম্যান জাকির হোসেনসহ ৪ জনকে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। রবিবার দুপুরে কুমিল্লার আমলী আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শারমীন রীমা এ আদেশ দেন। কারাগারে যাওয়া অপর তিনজন হলেন- জসিম মিয়া, সোহাগ মিয়া ও বাদশা মিয়া। রাতে বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পুলিশ কর্মকর্তা হেদায়েত হোসেন। আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ১১ নবেম্বর দ্বিতীয় ধাপে মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নে নির্বাচন হয়। এদিন উপজেলার ভল্লবেরকান্দি কেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটে।

শীর্ষ সংবাদ:
সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর