সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রবিবার বৃহত্তর ময়মনসিংহে বাস ধর্মঘট শুরু

রবিবার বৃহত্তর ময়মনসিংহে বাস ধর্মঘট শুরু

অনলাইন রিপোর্টার ॥ রবিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলায় বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বাস মালিক সমিতি। ফলে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও টাঙ্গাইলের সঙ্গে ঢাকাসহ সারা দেশের বাস যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ বাস মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহা।

তিনি জানান, গাজীপুর চৌরাস্তা থেকে বিমান বন্দর পর্যন্ত সড়কে উন্নয়ন কাজ চলছে। আমরা এই উন্নয়ন কাজকে সমর্থন করি। কিন্তু ওই সড়কে গাড়ি চলাচল করার জন্য প্রতি ২৪ ঘণ্টার ট্রাফিক ব্যবস্থাপনার জন্য প্রায় এক লাখ টাকা বরাদ্ধ রয়েছে। অথচ সড়কটিতে ট্রাফিক ব্যবস্থার কোন উন্নয়ন নেই।

সেই সঙ্গে ওই সড়কের উন্নয়ন কাজ রক্ষণাবেক্ষণের জন্য প্রায় ৫০ কোটি টাকা বরাদ্ধ রযেছে। অথচ সড়কটিতে গাড়ি চলাচলের জন্য দৃশ্যমান কোন কাজ করা হচ্ছে। ফলে খানাখন্দে ভরা ওই সড়কে প্রতিদিন বাস চলাচল করে প্রায় ৪ কোটি টাকার তেল এবং গাড়ির যন্ত্রাংশ নষ্ট হচ্ছে।

ময়মনসিংহ বাস মালিক সমিতি সূত্র আরও জানায়, এর আগে গত ২ জানুয়ারি জেলা মটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সংবাদ সম্মেলন করে ওই সড়কটি গাড়ি চলাচলের উপযোগী করার দাবি জানান। অন্যথায় ওই সড়কে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছিলেন তারা।

কিন্তু ওই সংবাদ সম্মেলনের পরও এ পর্যন্ত সড়কটি গাড়ি চলাচলের উপযোগী করার জন্য দৃশ্যমান কোন উন্নয়ন না হওয়ায় পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, ময়মনসিংহ থেকে ঢাকার মহাখালী পর্যন্ত বাসে যেতে আগে সময় লাগত আড়াই থেকে তিন ঘণ্টা। কিন্তু বর্তমানে ওই সড়কে চলাচলে সময় লাগে ৫ থেকে ৭ ঘণ্টা।

বাস মালিক সমিতির অভিযোগ, নির্মাণাধীন ওই সড়কটিতে এক্সপ্রেস ওয়ের কাজ না হওয়ায় এ জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে প্রতিদিন কোটি কোটি টাকা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বাস মালিকরা।

শীর্ষ সংবাদ:
সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন