বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইল ৭ উপনির্বাচন ॥ রাত পোহালেই ভোট, সুষ্ঠু নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

টাঙ্গাইল ৭ উপনির্বাচন ॥ রাত পোহালেই ভোট, সুষ্ঠু নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, টাঙ্গাইল ॥ টাঙ্গাইল ৭ (মির্জাপুর) সংসদীয় শূন্য আসনের উপনির্বাচনে রাত পোহালেই ভোট। সুন্দর ও সুষ্ঠু ভোট অনুষ্ঠানের জন্য স্থানীয় নির্বাচন অফিস ও প্রশাসন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আগামীকাল রবিবার (১৬ জানুয়ারি) শূন্য আসনটিতে ভোট অনুষ্ঠিত হবে। আসনটির ১২১ ভোট কেন্দ্রে নিরাপত্তা দিতে ৮৪০ জন পুলিশ সদস্য ও ১ হাজার ৮১৫ জন আনসার ও ভিডিপি সদস্য নিয়োজিত থাকবে। এছাড়াও ইউনিয়নে ইউনিয়নে থাকবে পুলিশের মোবাইল টিম।

এদিকে মির্জাপুরে প্রথমবারের মত ইভিএম মেশিনে ভোট প্রদান করবেন ভোটাররা। এজন্য শুক্রবার কেন্দ্রে কেন্দ্রে চলেছে ভোটারদের নিয়ে পরীক্ষামূলক প্রস্তুতি।

গত ১৬ নবেম্বর টাঙ্গাইল ৭ আসনের সংসদ সদস্য সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় কমিটির সভাপতি আলহাজ্ব একাব্বর হোসেনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। শুক্রবার ছিল শেষ দিনের প্রচারণা। প্রার্থী ও প্রার্থীর সমর্থকরা শুকবার রাত অবধি শেষবারের মত ভোট প্রার্থনা করছেন ভোটারদের কাছে।

টাঙ্গাইল ৭ সংসদীয় শূন্য আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এফবিসিসিআই’র পরিচালক ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য খান আহমেদ শুভ (নৌকা) জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম (লাঙ্গল) ওয়ার্কাস পার্টির টাঙ্গাইল জেলা শাখার সভাপতি গোলাম নওজব চৌধুরী পাওয়ার (হাতুড়ী) স্বতন্ত্র প্রার্থী নূরুল ইসলাম ( মোটর গাড়ী) ও বাংলাদেশ কংগ্রেস পার্টির রূপা রায় চৌধুরী (ডাব)।

মির্জাপুর সংসদীয় আসনটিতে ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১২১ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ৭০ হাজার ৫০১ জন মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৭৮ জন এবং হিজরা ভোটার রয়েছে ৫ জন।

সংসদীয় আসনটির উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ’র নৌকা এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জহিরুল ইসলামের লাঙ্গলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনাই বেশী রয়েছে।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের পুত্র খান আহমেদ শুভ হলেন নৌকার প্রার্থী। দল ও জেলার অভিভাবক হিসেবে সবার কাছে পরিচিত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ফজলুর রহমান খান ফারুকের প্রতি সম্মান প্রদর্শন করে দলের মনোনীত প্রার্থী খান আহমেদ শুভকে বিজয়ী করতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীরা মাঠে সক্রিয়ভাবে কাজ করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল বলেন, এলাকার উন্নয়নের স্বার্থে ভোটাররা শতস্ফূর্তভাবে নৌকায় ভোট দিবেন। এতে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন বলে তিনি জানান।

খান আহমেদ শুভ বলেন, মানুষ এলাকার উন্নয়ন চায়। এলাকার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকার বিকল্প নেই। মির্জাপুর উপজেলাকে একটি বসবাসযোগ্য মাদকমুক্ত তিলোত্তমা উপজেলা গড়তে ভোটাররা নৌকায় ভোট দেয়ার জন্য উদগ্রিব হয়ে বসে আছেন। ১৬ জানুয়ারি (রবিবার) ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট প্রদানের মাধ্যমে তাদের আশা পূরণ করবেন বলে তিনি জানান।

জাতীয় পার্টির জহিরুল ইসলামের সাথে কথা বলতে মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ সভাপতি সিবারউদ্দিন ও পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ বলেন, ভোটাররা বাধাহীনভাবে ভোট কেন্দ্রে আসতে পারলে এবং নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট হলে লাঙ্গল বিজয়ী হবে।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী নূরুল ইসলাম নূরু কংগ্রেস পার্টির রূপা রায় চৌধুরী ও ওয়ার্কাস পার্টির গোলাম নওজব চৌধুরীও বিজয়ী হওয়ার বিষয়ে স্থানীয় সাংবাদিকদে কাছে আশাবাদ ব্যক্ত করেছেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কামরুল হাসান বলেন, নির্বাচন অনুষ্ঠানের সকল প্রকার সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানর জন্য সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী