বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী ডিসির মোবাইল নম্বর ক্লোন করে ইউএনওদের ফোন

রাজশাহী ডিসির মোবাইল নম্বর ক্লোন করে ইউএনওদের ফোন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর জেলা প্রশাসকের দাফতরিক মোবাইল নম্বর ক্লোন করার অভিযোগ উঠেছে। শুক্রবার বিকেলে সেই নম্বর থেকে প্রতারকদের ফোন পেয়েছেন জেলার দুর্গাপুর, পবা ও বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এরপরই বিষয়টা জানাজানি হয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাঘার ইউএনও পাপিয়া সুলতানা। তিনি বলেন, আমাকে ফোন করে একটা মোবাইল নম্বর দেওয়া হয়। বলা হয়, এটা ঊর্ধ্বতন একজন কর্মকর্তার নম্বর। এই নম্বরে যেন যোগাযোগ করি।

কিন্তু কণ্ঠস্বর এবং কথা শুনেই আমি ডিসি স্যারের নম্বর ক্লোন করার বিষয়টি বুঝতে পেরে লাইন কেটে দেই। নইলে আমার নম্বরও ক্লোন হওয়ার ঝুঁকি ছিল। এই ঘটনা জানাজানির পর সবাইকে সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

বিষয়টি নিশ্চিত করে পুঠিয়ার ইউএনও নূরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, নম্বরটি ক্লোন করা হয়েছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। সতর্কতামূলক এই বার্তা তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহীর তিন ইউএনও এ ধরনের ফোন পাওয়ার বিষয়টি তাকে জানিয়েছেন। তবে কেউ প্রতারিত হননি। অন্য কেউ প্রতারিত হয়েছেন এমন খবরও পাওয়া যায়নি। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য তিনি রাজশাহীর পুলিশ সুপারকে (এসপি) জানিয়েছেন।

তবে জেলা প্রশাসক বিষয়টি জানানোর পর থেকেই প্রতারক চক্রকে শনাক্ত করে আইনের আনার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন রাজশাহীর এসপি এবিএম মাসুদ হোসেন।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী