বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন বছরে রোনাল্ডো-মেসির লক্ষ্য...

নতুন বছরে রোনাল্ডো-মেসির লক্ষ্য...

স্পোর্টস রিপোর্টার ॥ সময়ের দুই সেরা সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কারোরই সময়টা প্রত্যাশামতো যাচ্ছে না। ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারছেন না সি আর সেভেন। যার প্রভাবটা পড়েছে রেড ডেভিলস তাঁবুতে। দলটির এখন ইংলিশ প্রিমিয়ার লীগের সেরা তিনে থাকাটাই শঙ্কার মধ্যে পড়েছে। পর্তুগিজ তারকা তাই লীগের বাকি সময়ে ভাল করে যে কোন মূল্যে চ্যাম্পিয়ন্স লীগের টিকেট কাটতে চান।

অন্যদিকে মেসির মাঠের পারফরমেন্সও অনেকটা রোনাল্ডোর মতো। কিছুতেই ধারাবাহিক পারফরমেন্স প্রদর্শন করতে পারছেন না আর্জেন্টাই অধিনায়ক। বার্সিলোনা ছেড়ে পিএসজিতে আসার পর অনেকটাই নিজের ছায়া হয়ে আছেন রেকর্ড ছয়বারের ফিফা সেরা তারকা। এর মাঝে নতুন বছরে আবার করোনা আক্রান্ত হন। এখন সুস্থ হয়ে নতুনরূপে মাঠের লড়াইয়ে ফিরতে মুখিয়ে আছেন রেকর্ড সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

রোনাল্ডো এক সাক্ষাতকারে বলেছেন, প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার ইউনাইটেডের শীর্ষ তিনের বাইরে থাকাটা কোনভাবেই মেনে নেয়া যায় না। বরখাস্ত হওয়া কোচ ওলে গানার সোলসজায়েরের কাছ থেকে দায়িত্ব নেয়ার পর জার্মান অন্তর্বর্তীকালীন কাচ রালফ রাংনিক ম্যানইউকে কিছুটা স্থিতিশীল অবস্থায় ফিরিয়ে আনলেও এখনও পয়েন্ট তালিকার সপ্তম অবস্থনে আছে রেড ডেভিলসরা। টেবিল টপার ম্যানচেস্টার সিটির চেয়ে ২২ পয়েন্টে পিছিয়ে তারা। এমন অবস্থায় পাঁচবারের ফিফাসেরা তারকা রোনাল্ডো সতীর্থদের মানসিক পরিবর্তনের আহ্বান জানিয়ে বলেন, ম্যানচেস্টার ইউনাইটেডের শিরোপা জেতা উচিত। তা না হলে অন্তত পয়েন্ট তালিকার দ্বিতীয় বা তৃতীয় স্থানে থাকতে হবে। দলটির অন্য কোন অবস্থানে থাকার কোন যৌক্তিক কারণ আমি দেখছি না। আমি মন থেকে প্রিমিয়ার লীগে শীর্ষ তিনের বাইরে দলকে দেখতে চাই না। সেটি মানতে পারব না।

রোনাল্ডো আরও বলেন, আমি মনে করি ভাল কিছুু পাওয়ার জন্য ত্যাগ শিকার করতে হয়। নতুন বছরে নতুন জীবন নিয়ে ম্যানচেস্টার মানুষের পত্যাশা পূরণ করতে পারবে বলে আশা করছি। নতুন কিছু পাওয়ার মতো সামর্থ্য দলের আছে। আমরা ভাল কিছু করতে পারি। আমি এটি শুনতে চাইনা ক্লাব ষষ্ঠ বা সপ্তম অবস্থানের জন্য লড়ছে। আমি এখানে এসেছি জয়ের চেষ্টা করার জন্য। আমার বিশ্বাস মানসিকতা পরিবর্তন করতে পারলে আমরা বড় কিছু অর্জন করতে পারব। বর্তমান কোচ রাংনিককে সমর্থন জানিয়ে সি আর সেভেন বলেন, মাত্র পাঁচ সপ্তাহ আগে তিনি ওল্ডট্রাফোর্ড এসেছেন। এরই মধ্যে অনেক কিছুতে পরিবর্তন এনেছেন। খেলোয়াড়দের তার পরামর্শ সময়মতো মাঠে বাস্তবায়ন করতে হবে। এজন্য অবশ্য সময় লাগবে। তবে আমার বিশ্বাস তিনি ভাল কিছু করতে যাচ্ছেন। আমরা জানি নিজেদের সেরাটা খেলছি না। কিন্তু আমাদের সেটি করতে হবে। অনেক বেশি উন্নতি করতে হবে। তিনি আসার পর আমার মনে হয় কিছু কিছু ক্ষেত্রে অনেক ভাল হয়েছে। নিজের চোট প্রসঙ্গে ৩৬ বছর বয়সী রোনাল্ডো বলেন, আমি ভাল আছি। আমরা মাঝেমধ্যে একটু ব্যথা পাই। এটা তেমন বড় কিছু নয়। আশা করি শীঘ্রই সুস্থ হয়ে মাঠে ফিরতে পারব।

অন্যদিকে আরেক সুপারস্টার মেসি কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়েছেন আগেই। ধকলও কাটিয়ে উঠেছেন। এখন অপেক্ষা মাঠে নামার। তবে পুরোপুরি সেরে উঠতে এত বেশি সময় লাগবে এটা ভাবতে পারেননি পিএসজি তারকা। গত ২ জানুয়ারি করোনাভাইরাস পজিটিভ হন মেসি। চারদিন পরই তার নেগেটিভ ফল আসে। কিন্তু প্রাণঘাতী এই ভাইরাসের ধকল কাটিয়ে উঠতে মেসিকে বিশ্রাম দেয় পিএসজি। এরপর তিনি চলে যান নিজ দেশ আর্জেন্টিনা। সেখান থেকে সুস্থ হয়ে বর্তমানে অবস্থান করছেন প্যারিসে। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে স্ত্রী এ্যান্টোনেল্লা রোকুজ্জোর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন মেসি। সেখানে তিনি লিখেন, ‘শুভ অপরাহ্ন! আপনারা সবাই জানেন, আমার কোভিড হয়েছিল। আপনাদের পাঠানো বার্তার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। সেরে ওঠতে আমার ভাবনার চেয়ে বেশি সময় লেগেছে। এখন আমি প্রায় সুস্থ। এ কারণে মাঠে নামতে মুখিয়ে আছি। নিজেকে শতভাগ তৈরি রাখতে আমি এই দিনগুলোতে অনুশীলন করেছি। দারুণ কিছু চ্যালেঞ্জ এই বছর আসতে যাচ্ছে। আশা করি খুব শীঘ্রই আবার দেখা হবে। ধন্যবাদ!’

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন